২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ধর্ষণের শিকার কলেজছাত্রী ৫ মাসের অন্তঃসত্ত্বা, থানায় মামলা

- প্রতীকী ছবি

বিয়ের প্রলোভনে বরিশালের উজিরপুর পৌর এলাকায় এক যুবকের ধর্ষণের শিকার কলেজছাত্রী পাঁচ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। এরপর থেকে স্বপন হাওলাদার (২০) নামের ওই যুবক পলাতক রয়েছেন। বুধবার সকালে নির্যাতিতা কলেজছাত্রী উজিরপুর মডেল থানায় মামলাটি দায়ের করেন। স্বপন হাওলাদার উজিরপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের দক্ষিণ মাদার্শী গ্রামের বাবুল হাওলাদারের ছেলে। সনাতন ধর্মাবলম্বী ওই ভুক্তভোগী শিক্ষার্থীর বাড়ি একই এলাকায় ও তিনি স্থানীয় কলেজের এইচএসসি প্রথমবর্ষের ছাত্রী।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ওই ছাত্রীকে কলেজে আসা-যাওয়ার পথে যুবক স্বপন প্রায় উত্ত্যক্ত করত। একপর্যায়ে ওই ছাত্রীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন স্বপন। এর ধারাবাহিকতায় তিনি গত ২৫ মে রাতে ওই ছাত্রীর বাড়ি কেউ না থাকার সুযোগে তাকে একাধিকবার ধর্ষণ করেন। গত ১০ অক্টোবর ওই ছাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়লে পরিবারের সন্দেহ হয়। পরে পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদে ওই শিক্ষার্থী ঘটনা সম্পর্কে জানায় ও ডাক্তারী পরীক্ষার মাধ্যমে তার পাঁচ মাসের অন্তঃসত্ত্বার বিষয়টি ধরা পড়ে। নির্যাতিতার পরিবার ঘটনা সম্পর্কে জানাতে স্বপনের বাড়িতে গেলে তিনি পালিয়ে যান। এরপর গত কয়েক দিন ধরে বিষয়টি নিয়ে স্থানীয় একটি প্রভাবশালী মহল আপোষের নামে নির্যাতিতা ছাত্রীর পরিবারকে হুমকি দিয়ে আসছিল। পরে বুধবার নির্যাতিতা ছাত্রী অভিযুক্ত স্বপন হাওলাদারের বিরুদ্ধে থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে উজিরপুর মডেল থানার ওসি জিয়াউল আহসান জানিয়েছেন, ঘটনাটি প্রথমে আমাদের জানা ছিল না। জানার পর নির্যাতিতা ও তার পরিবারকে আইনি সহায়তা দেয়া হয়েছে। একই সাথে অভিযুক্তকে গ্রেফতারের চেষ্টা চলছে।


আরো সংবাদ



premium cement