২৯ অক্টোবর ২০২০

বরিশালে মুজিব জন্মশতবর্ষ অনুষ্ঠানের কেক নিয়ে যাওয়া সেই অধ্যক্ষ বরখাস্ত

বরিশালে মুজিব জন্মশতবর্ষ অনুষ্ঠানের কেক নিয়ে যাওয়া সেই অধ্যক্ষ বরখাস্ত - ছবি : নয়া দিগন্ত

বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাগধা স্কুল এ্যান্ড কলেজে মুজিব জন্মশতবর্ষ অনুষ্ঠানের কেক নিয়ে বাড়ি যাওয়ায় ওই কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান মিয়াকে ৬ মাস পর চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছে সংশ্লিষ্ট পরিচালনা কমিটি।

সোমবার বিকেলে স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভায় তাকে সামায়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয়া হয়। পরিচালনা কমিটির সভাপতি বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের সাবেক পারিচালক ডা. মো: সিরাজুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষের অনুষ্ঠানের আয়োজন করে স্কুল এ্যান্ড কলেজ কর্তৃপক্ষ। ১৭ মার্চ সকালে শতবর্ষ উদযাপন করতে গিয়ে অধ্যক্ষকে দেখতে না পেয়ে কলেজের লোকজন জানতে পারেন যে, অধ্যক্ষ আব্দুর রহমান মিয়া আগের দিন ১৬ মার্চ বিকেলে শতবর্ষের কেক নিয়ে তার বাড়ি চলে গেছেন। তার বাড়ি গিয়ে উপস্থিত সবাই জানতে পারে যে, তিনি ওই কেক নিয়ে তার পরিবারের স্ত্রী সন্তানের সাথে দেখা করার জন্য ঢাকায় চলে গেছেন।

ওই ঘটনার ৬ মাস পর সোমবার বিকেলে কলেজ পরিচালনা কমিটির এক সভায় ১২ জন সদস্যের মধ্যে অধ্যক্ষ আব্দুর রহমানসহ ১১ জন সদস্য উপস্থিত ছিলেন। ১১ জন সদস্যর মধ্যে ১০ জন সদস্যের মতের প্রেক্ষিতে অধ্যক্ষ আব্দুর রহমানকে তার দায়িত্ব থেকে সাময়িকভাবে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত হয়। একই সভায় কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক উপেন্দ্র নাথ বিশ্বাসকে ভারপ্রাপ্ত অধ্যক্ষর দায়িত্ব প্রদান করে পরিচালনা কমিটি। 

এ বিষয়ে বক্তব্য জানতে অধ্যক্ষ আব্দুর রহমান মিয়ার ব্যবহৃত মোবাইল নম্বরে একাধিকবার কল দেয়া হলেও তার ফোন বন্ধ পাওয়া গেছে।


আরো সংবাদ