১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

পাথরঘাটায় পৌর সড়কের বেহাল দশা, সংস্কার করছে স্থানীয়রা

- ছবি : নয়া দিগন্ত

বরগুনার পাথরঘাটা পৌরসভার দু-একটি সড়ক বাদে সকল সড়কই খানাখন্দে ভরা। অস্তিত্বহীন হয়ে পড়েছে পাথরঘাটা পৌরসভা সড়কগুলো। এ অবস্থায় স্থানীয় কয়েকজন নিজ খরচে সড়ক সংস্কারের উদ্যোগ নিয়েছেন।

সোমবার সকাল ১০টার দিকে ‘নাগরিক কথা পাথরঘাটা' অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী একটি সংগঠন তাদের উদ্যোগে প্রধান সড়কগুলো পাথর, ইট, সুড়কি ও বালুর মিশ্রণ দিয়ে সংস্কার করছেন। এ কাজে সম্মতি জানিয়েছে পাথরঘাটা উপজেলা নাগরিক অধিকার ফোরামসহ স্থানীয় নাগরিকরা।

সংগঠনটির পক্ষে রফিকুল ইসলাম কাকন ও খলিলুর রহমান কাজী বলেন, দীর্ঘদিন ধরে পাথরঘাটা পৌর শহরের প্রধান সড়কগুলো ব্যবহারের অনুপযোগী হয়ে আছে। পৌর কর্তৃপক্ষকে অনেকবার জানিয়েও কোনো সুরহা না পাওয়ায় আমরা নিজেদের টাকা খরচ করে সড়ক সংস্কারের কাজ শুরু করেছি। পৌর শহরের উন্নয়নের জন্য মেয়েরের কাছে বিভিন্ন সময় গেলে তিনি সবসময় ফান্ড না থাকার অজুহাত দেয় বলে স্থানীয়দের অভিযোগ।

পাথরঘাটা পৌরসভার কাউন্সিলর মাহবুবুর রহমান খান ও রোকনুজ্জামান রুকু বলেন, যে কাজ আমাদের করার কথা ছিল সেকাজ নাগরিকরা করছেন এটি সত্যিকার অর্থে প্রশংসনীয়। আমাদের কাজ না করতে পারা বা বরাদ্দ আনতে না পারা পৌর কর্তৃপক্ষের ব্যর্থতা।

পাথরঘাটা পৌর মেয়র আনোয়ার হোসেন আকন মুঠোফোনে বলেন, শুনেছি স্থানীয় কিছু যুবক সড়ক মেরামত করছে। আমি তাদের সুবিধার্থে রোলার পাঠিয়েছি।


আরো সংবাদ



premium cement