২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

গলাচিপায় র‌্যাবের অভিযানে দুই মানবপাচারকারী গ্রেফতার

গলাচিপায় র‌্যাবের অভিযানে দুই মানবপাচারকারী গ্রেফতার - ছবি : নয়া দিগন্ত

পটুয়াখালীর গলাচিপায় র‌্যাব-৮ অভিযান চালিয়ে দুই মানবপাচারকারীকে গ্রেফতার করেছে। শনিবার রাতে উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের কল্যাণকলস ও কলাগাছিয়া গ্রাম থেকে তাদেরকে গ্রেফতারর করা হয়।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র্দীর্ঘদিন যাবৎ একটি মানব পাচারকারী চক্র মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে মোটা অংকের বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে মানব পাচার করে আসছে। তাদের শিকার মূলত মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের উঠতি বয়সের বেকার যুবকরা। চক্রটি বাংলাদেশ থেকে যুবকদের মধ্যপ্রাচ্যে পাচার করে থাকে। এরপর র‌্যাব-৮ এর একটি চৌকস আভিযানিক দল শনিবার রাত আনুমানিক সাড়ে ৯টায় উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের কল্যাণ কলস এলাকা থেকে মরহুম জব্বার হাওলাদারের ছেলে মো: ইনছান উদ্দিন (৭২) ও কলাগাছিয়া গ্রামের মিরাজ খানের ছেলে মো: ইলিয়াছ খানকে (৩০) গ্রেফতার করে।

গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মানবপাচারকারী চক্রের সদস্য বলে স্বীকার করেন। তারা প্রলোভন দেখিয়ে বিভিন্ন লোকের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে ভুয়া ভিসায় লোকজনকে মধ্যপ্রাচ্যে পাচার করেন। পরবর্তীতে কেউ কেউ সে দেশের আইন শৃঙ্খলা বাহিনীর কাছে আটক হয় আবার কেউ পালিয়ে দেশে আসতে সক্ষম হন। এভাবে প্রতারণা করে তারা লোকজনকে সর্বস্বান্ত করে আসছিল।

আকটকৃতদের গলাচিপা থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে র‌্যাব বাদী হয়ে গলাচিপা থানায় একটি মামলা দায়ের করে। 

পটুয়াখালী ক্যাম্প র‌্যাব-৮, সিপিসি-১ ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: ইফতেখারুজ্জামান জানান, সাম্প্রতিককালে মানবপাচারের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের উপর গভীর নজরদারী রাখা এবং প্রাপ্ত তথ্য উপাত্তের উপর ভিত্তি করে মানবপাচার চক্রের অন্যান্য সক্রীয় সদস্যদের গ্রেফতারে তৎপরতা অব্যাহত রয়েছে।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী

সকল