২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভাণ্ডারিয়ার প্রতি কেজি মরিচ ৩০০ টাকা!

ভাণ্ডারিয়ার প্রতি কেজি মরিচ ৩০০ টাকা! - সংগৃহীত

কাঁচা মরিচের দাম হঠৎ বৃদ্ধি পাওয়ায় মরিচের ‘ঝাল’ ও ‘ঝাঁঝ’ দুটোই বেড়ে গেছে। শনিবার সকালে পিরোজপুরের ভাণ্ডারিয়া পৌর শহরে বাজার করতে আসা ক্রেতা-বিক্রেতার মুখে মুখে এমন অভিযোগ।

গৃহিনী নাসিমা বেগম বলেন, সকালে সবজি কেনার জন্য ভাণ্ডারিয়া পৌর সদরের কাঁচা বাজারে আসি। সবজি কেনা শেষে কাঁচা মরিচের জন্য দোকানদারকে দাম জিজ্ঞাসা করলে দোকানদার কেজি ৩০০ টাকা দরে ১০০ গ্রাম মরিচের দাম চান ৩০ টাকা। সেখান থেকে মরিচ না কিনে ফিরে আসি। তাই এত চড়া দামে মরিচ না কিনেই বাসায় ফিরে যাচ্ছি। তাই ভাবছি কাঁচা মরিচ ছাড়াই তরকারি রান্না করবো’।

সরেজমিনে বাজারে ঘুরে দেখা গেছে, কাঁচা মরিচ প্রতি কেজি ২৬০-৩০০ টাকা দরে বিক্রি হচ্ছে। অধিকাংশ দোকানে মরিচের সংকট। দু’একটা দোকানে মরিচ পাওয়া গেলেও তার দাম চড়া। বলতে গেলে সাধারণের ক্রয়ের বাইরে।

দামের ‘ঝাল’ না কমার কারণ হিসেবে স্থানীয় বিক্রেতারা বলছেন, সম্প্রতি বন্যার পানিতে দেশের মরিচখেত তলিয়ে গেছে। সরবারহ কমে যাওয়ায় মরিচ পাওয়া যাচ্ছে না। সে কারণে খুলনার কাঁচা বাজার থেকে বেশি দামে মরিচ ক্রয় করতে হয়। কেজি প্রতি ২০-২৫ টাকা ব্যবসা করছেন তারা।

স্থানীয় ব্যবসায়ী শহিদুল জানান, ভাণ্ডারিয়া বাজারে সাধারণত খুলনা থেকে আসা কাঁচা মালামাল বিক্রি হয়। আর খুলনা মোকামে কাঁচা মরিচ পাওয়াই যাচ্ছে না বলে চলে। সামান্য কিছু পাওয়া গেলেও তা আকাশ ছোঁয়া দামে ক্রয় করতে হচ্ছে। আমাদেরও বিক্রি করতে হচ্ছে।


আরো সংবাদ



premium cement