২১ সেপ্টেম্বর ২০২০

তালতলীতে সড়ক পাকাকরনের দাবিতে মানববন্ধন

তালতলীতে সড়ক পাকাকরনের দাবিতে মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

বরগুনার তালতলী উপজেলা পরিষদের সামনের কাঁচা সড়ক পাকাকরনের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। রোববার সকাল ১০টায় উপজেলা পরিষদের পাশে কাঁচা সড়কে এ মানববন্ধন করে এলাকাবাসী। এই মানববন্ধনে হাজারেরও বেশি বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

জানা গেছে, ২০১২ সালে তালতলী উপজেলা পরিষদ ঘোষনাণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১৫ সালে উপজেলা পরিষদ ভবন নির্মাণ হয়। উপজেলা পরিষদের সামনে দিয়ে তিন কিলোমিটার সড়ক তালতলী পাড়াসহ কয়েকটি গ্রামের সাথে মিলিত হয়েছে। ওই গ্রামগুলোতে উপজাতিসহ অন্তত ১০ হাজার মানুষ বসবাস করে।

ওই গ্রামগুলোর মানুষের চলাচলের একমাত্র সড়ক এটা। কিন্তু গত আট বছরেও ওই সড়কটি পাকা করা হয়নি। বর্ষার মৌসুমসহ সারাবছর দুর্ভোগের মধ্য দিয়ে মানুষের চলাচল করতে হয়। সড়কটি পাকাকরনের দাবিতে রোববার ওই কাঁচা সড়কে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ মানববন্ধন করেছেন।

নুরুল আলম মুন্সির সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, বড়বগী ইউপি সদস্য মো: নজরুল ইসলাম লিটু, মহিলা সদস্য সেলিনা আক্তার ইভা, আনসারুল মুন্সি ও মনিরুল ইসলাম।

মানববন্ধনে বক্তরা বলেন, ২০১২ সালে তালতলী উপজেলা পরিষদ ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৮ বছর পেরিয়ে গেলেও উপজেলা পরিষদের সামনের রাস্তাটি আজ পর্যন্ত পাকা করা হয়নি। কাঁচা সড়ক দিয়ে অন্তত ১০ হাজার মানুষের চলাচল করতে হয়। দ্রুত এই সড়কটি পাকাকরনের দাবী জানান তারা।    

তালতলী উপজেলা নির্বাহী অফিসার মো: আসাদুজ্জামান বলেন, উপজেলা পরিষদের অর্থ বরাদ্দের প্রথম কাজ হবে ওই সড়কটি পাকাকরন এবং ওই কাজের আমি নিজেই তদারকি করবো।


আরো সংবাদ