১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জমি-জমার বিরোধে নিহত ১ আহত ৩

নিহত মো: সুলতান গাজী - নয়া দিগন্ত

বরগুনার আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের বালিয়াতলী গ্রামে জমির আইল সীমানা বিরোধকে কেন্দ্র করে সংর্ঘষে মো: সুলতান গাজী (৬০) নিহত হয়েছে। এ ঘটনায় নিহতের দুই ছেলে চুন্নু গাজী (১৮), পনু গাজী (২২) ও বড় ভাই আ: লতিফ গাজী (৭০) আহত হয়েছে। আহতদের আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। থানায় মামলার প্রস্তুতি চলছে।

আহত ও স্থানীয় সূত্রে জানা যায়, নিহত সুলতান গাজীর বড় ভাই লতিফ গাজীর সাথে প্রতিবেশী মোশারেফ মাল, আইয়ূব মাল ও তৈয়ব মালের সাথে দীর্ঘদিন ধরে জমির আইল সীমানা নিয়ে বিরোধ চলে আসছে। এ ঘটনার রেশ ধরে বৃহস্পতিবার বিকাল পাঁচটার দিকে লতিফ গাজীর চাষকৃত জমিতে মোশারেফ মাল গংদের পালিত হাঁস প্রবেশ করে ধানের বীজ নষ্ট করে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও পরে হাতাহাতির এক পর্যায়ে মোশারেফ মাল গংরা লাঠিসোটা নিয়ে মো: সুলতান গাজীর দুই ছেলে ও বড় ভাই আ: লতিফ গাজীকে পিটাতে থাকে। এ সময় সুলতান গাজী তাদের মারামারি থামাতে গেলে মোশারেফ মাল গংরা লাঠি দিয়ে তার তলপেটে আঘাত করে। এতে সুলতান গাজীসহ তার দুই ছেলে ও বড় ভাই আহত হন।
স্থানীয় ও স্বজনরা তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এ সময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সুলতান গাজীকে মৃত ঘোষণা করে আহত তিন জনকে হাসপাতালে ভর্তি করেন। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। লাশ ময়নাতদন্তের জন্য শুক্রবার বরগুনা মর্গে প্রেরণের কথা রয়েছে।

নিহতের ভাইয়ের ছেলে মো: আবু জাফর বলেন, আমাদের সাথে প্রতিবেশী মোশারেফ মাল, আইয়ূব মাল ও তৈয়ব মালের সাথে দীর্ঘদিন ধরে জমির আইল সীমানা নিয়ে বিরোধ চলে আসছে। ঘটনার সময় আমাদের চাষকৃত জমিতে মোশারেফ মাল গংদের পালিত হাঁস প্রবেশ করে আমাদের রোপনকৃত ধানের বীজ নষ্ট করে। এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটির এ পর্যায়ে তারা আমার চাচা সুলতান গাজীকে লাঠি দিয়ে পিটিয়ে মেরে ফেলছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা: সুমন খন্দকার বলেন, হাসপাতালে আনার আগেই সুলতান গাজীর মৃত্যু হয়েছে। আর আহতদের যথাযথ চিকিৎসাসেবা দেয়া হয়েছে।

আমতলী থানার অফিসার ইনচার্জ মো: শাহআলম হাওলাদার বলেন, জমিজমার বিরোধকে কেন্দ্র করে মারামারিতে সুলতান গাজী নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সংবাদ পেয়ে আমি হাসপাতাল ও ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।


আরো সংবাদ



premium cement