৩০ সেপ্টেম্বর ২০২০

পাথরঘাটায় প্রতিপক্ষের অতর্কিত হামলায় আহত ৫

পাথরঘাটায় প্রতিপক্ষের অতর্কিত হামলায় আহত ৫ - ছবি : সংগৃহীত

জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে বরগুনার পাথরঘাটায় অতর্কিত হামলায় পাঁচজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নেয়া হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার কাঁঠালতলী ইউনিয়নের পশ্চিম তালুকের চরদুয়ানী গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, একই এলাকার মৃত সেকান্দার হাওলাদারের ছেলে স্বপন (৫০), টিপু মিয়া (৪৮), টিপু মিয়ার ছেলে রাকিব (১৯), মৃত মোতাহার হাওলাদারের ছেলে আব্দুল হালিম (৫৫) ও আজিজুর রহমানের ছেলে শাহনেওয়াজ ফয়সাল (৪০)।

আহত আব্দুল হালিম, স্বপন ও শাহ নেওয়াজ ফয়সাল জানান, ৭০ বছর আগে স্থানীয় এক হিন্দু পরিবারের কাছ থেকে তাদের দাদা জমি ক্রয় করেন। সেই থেকে ওই জমি তারা ভোগ-দখল করে আসছেন। কিন্তু প্রতিপক্ষ শহিদুল ইসলাম দফাদার ওই হিন্দুদের নামে একটি কাগজ তৈরি করে জমির মালিকানা দাবি করেন। এ নিয়ে একাধিক সালিশ বৈঠক হয়, তাতে আমাদের পক্ষে রায়ও দেয়া হয়। পরে তারা আবার মামলা দায়ের করেন এবং সেই মামলায়ও বিজ্ঞ আদালত আমাদের পক্ষে রায় দেন। আমরা উচ্ছেদ মামলায়ও রায় প্রাপ্ত হই, প্রতিপক্ষ আপিল করলে সেখানেও আমাদের পক্ষে স্থিতিঅবস্থা জারি হয়েছে।

তিনি আরো জানান, আমরা আজ সকালে জমিতে চাষ করে ধানের চারা রোপণ করতে গেলে পিছন থেকে হঠাৎ করে আবুল বাশার মহুরী, ফজলু দফাদার, জাকির এমাদুল, দুলাল, আফাং ও কামাল ইসলামসহ প্রায় ৩০ জন লোক আমাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে আমাদের প্রায় আট থেকে দশ জন আহত হয়েছে। আহতদের কিছু লোককে স্থানীয়ভাবে চিকিৎসা দিয়ে বাকিদের পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে তাদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর হওয়ায় বরিশাল পাঠানো হয়েছে।

এ ঘটনায় প্রতিপক্ষ শহিদুল ইসলাম দফাদারের কাছে জানতে চাইলে তিনি সকল অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, আমার ঘরে কারা যেন আগুন দিয়েছে এ খবর পেয়ে আমি বাড়িতে গিয়েছি। মারধরের মত কিছু দেখিনি।

পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মেহেদী হাসান জানান, আহতদের মাথাসহ বিভিন্নস্থানে আঘাত রয়েছে। তাদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ পাঠানো হয়েছে।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. সাইদ আহমেদ জানান, মারধরের একটি ঘটনার ঘটেছে। তাদেরকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


আরো সংবাদ

স্বাধীনতার ৫০ বছর পর বাংলাদেশে কোনো স্বাধীনতাবিরোধী নেই : ভিপি নুর ব্যাংক লুটে নৈশপ্রহরী হত্যায় ৪ জন গ্রেফতার চুয়াডাঙ্গায় আরো ৪ জন করোনায় আক্রান্ত যমুনা নদীতে ১০০ নৌকায় ভাসমান মানববন্ধন করোনায় দেশে আরো ৩২ মৃত্যু, শনাক্ত ১৪৩৬ রায়ে সন্তুষ্ট ফাঁসির আসামি রাব্বির বাবা প্রকাশ পেল অদ্ভুত সময়কে চাবুক মারার গান ‘মানুষ কবে মানুষ হবে’ পুলিশি প্রহরায় কারাগারের পথে মিন্নিসহ ফাঁসির আসামিরা ক্রসফায়ারকে সরকার ক্ষমতায় থাকার একটি পন্থা হিসেবে বেছে নিয়েছে : ভিপি নূর মিন্নির ফাঁসি ও খালাসপ্রাপ্তদের নিয়ে যা বললেন রিফাতের বাবা কোথাও বেড়াতে যাওয়ার আগে খোঁজ নিন সেখা‌নে ছাত্রলীগ আছে কিনা : মান্না

সকল

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)