২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বেতাগীতে ফেইসবুক আইডি ডুপ্লিকেট করার অপরাধে ফাহাদ গ্রেফতার

বেতাগীতে ফেইসবুক আইডি ডুপ্লিকেট করার অপরাধে ফাহাদ গ্রেফতার -

বরগুনার বেতাগীতে প্রভাষক মো: আশ্রাফুল হাসান লিটনের নাম ও ছবি ব্যবহার করে ফেইসবুক আইডি তৈরি করে অন্যের ম্যাসেঞ্জারে আপত্তিজনক ছবি ও টেক্স ম্যাসেজ পাঠানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার আসামি মো: রিদওয়ানুল হক ফাহাদকে (৩০) গ্রেফতার করা হয়েছে।

গত মঙ্গলবার (২১ জুলাই) বেতাগী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো: ফেরদৌস আলম খানের নেতৃত্বে একদল পুলিশ বরিশাল শহরের বাংলা বাজার এলাকা থেকে মামলার আসামি মো: রিদওয়ানুল হক ফাহাদকে গ্রেফতার করেন। গ্রেফতার পর তাকে বেতাগী থানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে গতকাল বুধবার (২২ জুলাই) সকালে ফাহাদকে আদালতে প্রেরণ করা হয়।

বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: শাখওয়াত হোসেন তপু বলেন, গ্রেফতারকৃত আসামী ফাহাদ এ ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।’

জানা যায়, বরগুনার বামনা উপজেলা ফায়জুন্নেসা মহিলা কলেজের প্রভাষক মো: আশ্রাফুল হাসান লিটনের নিজের ফেইজবুক আইডির সাথে মিল রেখে ডুপ্লিকেট অন্য একটি আইডি তৈরি করে তার কলেজের ছাত্রীসহ বিভিন্ন জনের ম্যাসেঞ্জারে আপত্তিকর ছবি ও টেক্স ম্যাসেজ পাঠায়। এর ফলে এক ছাত্রীর অভিযোগে প্রভাষক আশ্রাফুল হাসান লিটনকে চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি ২০২০ তারিখ কলেজ থেকে সাময়িক বহিষ্কার করা হয়। পরে আশ্রাফুল হাসান লিটন বাদি হয়ে ৭ জুলাই ২০২০ তারিখ থানায় ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৪ ও ২৯ ধারায় মামলা দায়ের করলে পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে রিদওয়ানুল হক ফাহাদকে গ্রেফতার করেন।


আরো সংবাদ



premium cement