১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রাজাপুরে ১ বছরে ভ্রাম্যমাণ আদালতে ১৪ লাখ টাকার রাজস্ব আয়

মো: সোহাগ হাওলাদার - ছবি : নয়া দিগন্ত

ঝালকাঠির রাজাপুর উপজেলায় গত এক বছরে প্রায় ১৪ লাখ টাকার রাজস্ব আয় হয়েছে ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ডে। উপজেলা পরিষদ সূত্রে জানা গেছে, ২০১৯ -২০২০ অর্থ বছরে এ উপজেলায় মোট ১৩৮টি মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: সোহাগ হাওলাদার।

এতে মোট ৬৩৩টি মামলা হয়। যার মধ্যে বিভিন্ন ধারায় ৬৩৯ জনকে বিভিন্ন অঙ্কে মোট ১৩ লাখ ৫৩ হাজার ৭৭০ টাকা আর্থিক জরিমানা ও ৪৩ জনকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

আর এই প্রথম কোনো নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক বছরে সরকারি কোষাগারে প্রায় চৌদ্দ লাখ টাকা রাজস্ব জমা করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো: সোহাগ হাওলাদার সাংবাদিকদের জানান, ভ্রাম্যমাণ অদালত পরিচালনায় রাজাপুরবাসীর সহযোগিতা পেয়েছি বলেই আদালত পরিচালনা করে সরকারি কোষাগারে প্রায় চৌদ্দ লাখ টাকা জমা করতে পেরেছি।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল