২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পাথরঘাটায় করোনার নমুনা সংগ্রহ বন্ধ, ভোগান্তিতে সাধারণ মানুষ

-

বরগুনার পাথরঘাটা উপজেলায় দুই লাখ মানুষের বসবাস। দেশের করোনা পরিস্থিতি এ উপজেলা থেকে স্বাস্থ্য অধিদফতরের অধীনে প্রতিদিন ২ জনের নমুনা সংগ্রহ করার কথা থাকলেও গত দু'দিন ধরে তাও হচ্ছে না এ উপজেলায়। এ নিয়ে চরম উৎকণ্ঠায় ও ভোগান্তিতে রয়েছে সাংবাদিকসহ করোনা উপসর্গের রোগীরা।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খোঁজ নিয়ে জানা যায়, বেসরকারি এনজিও পিএইচবির অর্থায়নে পাথরঘাটা থেকে নমুনা সংগ্রহ করে একটি গাড়ি জেলা সদর হাসপাতালে পৌঁছে দিতো। তাদের প্রজেক্ট ৩০ জুন শেষ হওয়ার কারণে নমুনা পরিবহন বন্ধ রেখেছে তারা। তবে ভুক্তভোগীদের অভিযোগ পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তার অব্যবস্থাপনার কারণেই তাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।

জেলা স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা যায়, বরিশালে পরিক্ষা ল্যাবে অতিরিক্ত চাপ থাকায় নমুনা কমিয়ে পাঠাতে বলা হয়েছে। সে কারণে বরগুনা থেকেও কম নমুনা সংগ্রহ করে পাঠানো হয়।

করোনা উপসর্গ নিয়ে নমুনা দিতে আসা নয়া দিন্তের সাংবাদিক এএসএম জসিম জানান, পাঁচ দিন পূর্বে স্বাস্থ্য কমপ্লেক্সে এসে সিরিয়াল দিয়ে যান। এর মধ্যে সে ৩বার নমুনা দেয়ার জন্য এসে ফিরে গেছে। আজকে আবার তাদের দেয়া তারিখ মতো এসে জানতে পারেন দু'দিন ধরে পাথরঘাটা থেকে কোনো নমুনা যাচ্ছে না। পরে বিভিন্ন মাধ্যমে অনেক অনুরোধ করে নমুনা সংগ্রহ করে নিজ দায়িত্বে জেলা হাসপাতালে পাঠানোর চুক্তি করেও ব্যার্থ হয়ে বাড়ি ফিরে আসেন।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তার ডা. আবুল ফাত্তাহ জানান, পরিবহন সংকটের কারণে নমুনা সংগ্রহ করেও তা বরগুনার হাসপাতালে পাঠাতে পারছি না।

তবে সিভিল সার্জন ডা. হুমায়ূন সাহিন খান জানান, স্বাস্থ্য পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সের বিষয়টি আমি অবহিত হয়েছি। স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধানকে নমুনা সংগ্রহ করে মোটরসাইকেলযোগে বরগুনায় পাঠানোর নির্দেশ দেয়ো হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, এ পর্যন্ত পাথরঘাটা থেকে ২৮০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়ে ১৪ জন বাড়িতে অবস্থান করছেন। বাকিদের মধ্যে কিছু লোক প্রাতিষ্ঠানিক আইসোলেসনে আছেন এবং কিছু বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।


আরো সংবাদ



premium cement
মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল

সকল