২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রিফাত হত্যা : আরেক আসামি জামিনে মুক্ত

রিফাত হত্যা : আরেক আসামি জামিনে মুক্ত - সংগৃহিত

বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেফতার হওয়া প্রথম আসামি জয়চন্দ্র সরকার চন্দনকে জামিন দিয়েছেন আদালত। দীর্ঘ এক বছর কারাবাস শেষে বুধবার বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান চন্দনের জামিন মঞ্জুর করেন।

এরআগে গত বছরের ২৭ জুন রিফাত হত্যাকাণ্ডের পরদিন চন্দনকে তার বাসা থেকে গ্রেফতার করে পুলিশ। আলোচিত এই হত্যাকাণ্ডে চন্দনকে গ্রেফতারের মধ্য দিয়ে এ মামলার আসামিদের গ্রেফতার শুরু হয়।

এ বিষয়ে আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির মধ্যে পাঁচ নম্বর আসামি জয়চন্দ্র সরকার চন্দন। এ মামলায় প্রথম গ্রেফতার হয়ে চন্দন ইতোমধ্যে আদালতে হত্যাকাণ্ডের জড়িত থাকার কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

তিনি আরো বলেন, চন্দনের পক্ষে আদালতে মামলাটি পরিচালনা করেন আইনজীবী নার্গিস পারভীন সুরমা। মঙ্গলবার তিনি চন্দনের জামিনের আবেদন করেন। বুধবার শুনানির নির্ধারিত দিন ছিল। কিন্তু আইনজীবী নার্গিস পারভীন সুরমা অসুস্থ হয়ে পড়ায় তার পক্ষে আমি শুনানি করি। এরপর শুনানি শেষে আদালত দুপুর ১২টার দিকে চন্দনকে জামিন দেন।

এ নিয়ে রিফাত শরীফ হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির মধ্যে নয়জন আসামি জামিনে রয়েছেন। আর প্রাপ্তবয়স্ক ১০ আসামিদের মধ্যে শুধুমাত্র নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি জামিনে রয়েছেন।

গত বছরের ২৬ জুন বরগুনায় প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় রিফাতকে। পরে এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়লে তা দেশব্যাপী আলোড়ন তোলে। পরবর্তীতে রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এর মধ্যে মামলার প্রধান সন্দেহভাজন সাব্বির আহম্মেদ বা নয়ন বন্ড পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়।


আরো সংবাদ



premium cement