০৮ জুলাই ২০২০

গলাচিপায় এক ডিলারের ১৫দিনের সাজা

গলাচিপায় এক ডিলারকে ১৫দিনের সাজা - প্রতীকী

গলাচিপায় খাদ্যবান্ধব কর্মসূচিতে উপকারভোগীদের চাল পরিমাপে কম দেওয়ায় মো. এনামুল খান নামের এক ডিলারকে ১৫ দিনের বিনাশ্রম কারাণ্ড দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম সরেজমিনে এ দণ্ড প্রদান করেন।

জানা গেছে, গলাচিপা উপজেলার বকুলবাড়িয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার মো. এনামুল খান (৩২)। দীর্ঘদিন ধরে তার বিরুদ্ধে সুবিধাভোগীদের চাল ওজনে কম দেওয়ার অভিযোগ রয়েছে। বৃহস্পতিবার দুপুরে অভিযোগের সত্যতা প্রমাণের জন্য ইউএনও ঘটনাস্থলে সুবিধাভোগীরদের চাল ওজন করে পরীক্ষা করেন। প্রত্যেককেই ৩-৪ কেজি করে কম দেওয়া হয়েছে।

গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. রফিকুল ইসলাম বলেন, বাংলাদেশ দন্ডবিধি ১৮৬০ এর ২৬৫ ধারায় পরিমাপের মধ্যে চতুরতার আশ্রয় নেওয়ায় ডিলারকে ১৫ দিনের বিনাশ্রম করাদণ্ড প্রদান করে কারাগারে প্রেরণ করা হয়েছে। ভবিষ্যতে এ ধরণের অভিযোগ পেলে ডিলারের লাইসেন্স বাতিল করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়।


আরো সংবাদ

মানুষের সাইজের বাদুড় ফিলিপাইনে! ভাইরাল ছবিটি ঘিরে জল্পনা-আতঙ্ক... বন্ধের আশঙ্কায় ২৫ হাজার বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান পরীক্ষা দিতে যাওয়ার সময় বাস উল্টে ২১ জনের মৃত্যু ৫৮ বছরের পুরনো খবর যে কারণে ভাইরাল পার্বত্য এলাকায় একের পর এক হত্যাকাণ্ড আর সংঘর্ষ হচ্ছে কেন? অর্থ আত্মসাতের অভিযোগে ক্রেস্টের এমডি রিমান্ডে, স্ত্রী কারাগারে ইসরাইলি দখলের বিরুদ্ধে বিশ্বের কার্যকর অবস্থান চায় আরব ভারত : ধাঁধা দু’টির জবাব মেলেনি মুরাকামি ও প্রাচ্য-পাশ্চাত্যের মেলবন্ধন ইসরাইলের ভূমি দখল পরিকল্পনা তৃতীয় ইন্তিফাদা রোগীর চিকিৎসা করাতে এসে হাসপাতাল থেকে ৪০ হাজার টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ

সকল