১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সাবেক প্রতিমন্ত্রী নূরুল ইসলাম মঞ্জুরের ইন্তেকাল

-

সাবেক এমপি ও প্রতিমন্ত্রী মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আলহাজ্ব নূরুল ইসলাম মঞ্জুর (৮৪) ইন্তেকাল করছেনে। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি মুক্তিযুদ্ধকালীন সময়ে ৯নং সেক্টরের বেসামরিক প্রধান ছিলেন।

নূরুল ইসলাম মঞ্জুর বঙ্গবন্ধুর সময়ে বরিশাল থেকে ও পরে পিরোজপুর-২ আসনের এমপি নির্বাচিত হন। তিনি রেল ও যোগাযোগ প্রতিমন্ত্রী ছিলেন। ১৯৬২ সাল থেকে ’৭৫ সাল র্পযন্ত বৃহত্তর বরিশাল জেলা আওয়ামীলীগর সাধারণ সম্পাদক ও আ’লীগরে কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন তিনি। পরে জিয়াউর রহমানের হাত ধরে বিএনপিতে যোগদান করেন। নূরুল ইসলাম মঞ্জু মৃত্যু পর্যন্ত পিরোজপুর জেলা বিএনপির প্রধান উপদেষ্টা ছিলেন।

তার মৃত্যুর খবর নিশ্চিত করে জেলা বিএনপির সাধারন সম্পাদক অধ্যাপক আলমগীর হোসন জানান, তিনি সোমবার ( ২৫ মে) রাত পৌনে ১২টার সময় ঢাকার এ্যাপেলো হাসপতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি কিছু দিন আগে স্ট্রোক করনে। মৃত্যুকালে ৪ ছেলে ও ৩ কন্যা সন্তান রখে যান। মরহুম নূরুল ইসলাম মঞ্জু ভান্ডারিয়া উপজেলার চরখালী গ্রামের বাসিন্দা হলেও তাকে গুলশান-২ স্যোসাইটি জামে মসজিদে নামাজের জানাজা শেষে বনানী কবর স্থানে দাফন করা হবে।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন পিরোজপুর-১ আসনের সাবেক এমপি জেলা বিএনপির সভাপতি গাজী নুরুজ্জামান বাবুল, সাধারন সম্পাদক ও কেন্দ্রীয় বিএনপির নেতা অধ্যাপক আলমগীর হোসন সহ জেলা বিএনপি ও অংগ সংগঠন। 

 


আরো সংবাদ



premium cement