২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রাঙ্গাবালীতে ঘূর্ণিঝর আমফানে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত

রাঙ্গাবালীতে ঘূর্ণিঝর আমফানে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত - নয়া দিগন্ত

ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় শতাধিক বাড়ি-ঘর ও একটি শিক্ষাপ্রতিষ্ঠান বিধ্বস্ত হয়েছে। ঘূর্ণিঝড়টি বাংলাদেশের উপকূলে আঘাত হানলে উপজেলার বিভিন্ন স্থানে বাড়ি-ঘর ও টুঙ্গীবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় বিধ্বস্ত হয়।

উপজেলার অরক্ষিত বেঁড়িবাধ দিয়ে পানি ডুকে রাঙ্গাবালী সদর ইউনিয়নের চরকাশেম, মাঝের চর, চরমোন্তাজ ইউনিয়নের চরআন্ডা, চালিতাবুনিয়া ইউনিয়নের বিবির হাওলা, গরুভাঙ্গা, মধ্য চালিতাবুনিয়া, উত্তর চালিতাবুনিয়া ও লতার চর সহ ৮টি গ্রাম প্লাবিত হয়। এছাড়াও চরাঞ্চলের অর্ধশতাধিক মাছের ঘের ও পুকুর তলিয়ে গেছে। এতে মৎস ব্যাবসায়ীরা বিপাকে পরেছেন।

রাঙ্গাবালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. হুমায়ুন কবির জানান, আম্পানের তান্ডবে রাঙ্গাবালী উপজেলায় মোট ১২৪০ টি বাড়ি বিধ্বস্ত হয়েছে। এর মধ্যে ৩৪০ টি সম্পূর্ণ বিধ্বস্ত ও ৯০০টি বাড়ি আংশিক বিধ্বস্ত হয়েছে।

রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান জানান, আমফানে যাতে বড় ধরণের ক্ষতি না হয় এ কারণে আমরা উপজেলা প্রশাসনের পক্ষথেকে ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছিল। নিম্নাঞ্চলের সকল মানুষকে আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা হয়েছিল। যার ফলে হতাহতের কোন ঘটনা ঘটেনি। তবে ঘূর্ণিঝড়ে যাদের বাড়ি-ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের তালিকা করা হচ্ছে। যত দ্রুত সম্ভব সহায়তা প্রদান করা হবে।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন

সকল