৩০ মে ২০২০

দর্শনায় ওসির বিরুদ্ধে ৫ সাংবাদিককে লাঠিপেটার অভিযোগ

দর্শনায় ওসির বিরুদ্ধে ৫ সাংবাদিককে লাঠিপেটার অভিযোগ - নয়া দিগন্ত

দর্শনায় ওসির বিরুদ্ধে ৫ সাংবাদিককে লাঠিপেটার অভিযোগ উঠেছে। এ ঘটনায় নিন্দা প্রকাশ করেছে স্থানীয় প্রেসক্লাসহ কর্মরত সাংবাদিকরা। এ ঘটনায় সাংবাদিকরা পুলিশ সুপারকে মৌখিকভাবে জানালে তিনি লিখিত অভিযোগ দিতে বলেন।

জানা যায়, গত বুধবার বেলা সাড়ে ১১টার দিকে দর্শনা থানার ওসি মাহাবুর রহমানের নেতৃত্বে পুলিশ সড়কে সাধারণ মানুষের উপর চড়াও হয়ে লাঠিচার্জ শুরু করে। এ সময় স্থানীয় প্রেসক্লাবের সদস্য মাসুম বিল্লাহ (দৈনিক আমাদের নতুন সময়), আবিদ হাসান রিফাত (এই আমার দেশ), আব্দুল হান্নান দায়িত্বপালনকালে ওসি তাদের উপর চড়াও হন। এক পর্যায়ে সাংবাদিক পরিচয় দেয়ার পরও তার হাতে থাকা লাঠি দিয়ে বেদড়ক পিটিয়ে আহত করেন ওই তিন সাংবাদিককে। একইভাবে হারুন অর রশিদ রাজু ( দৈনিক মাথাভাঙ্গা) ও সুজন মিয়ার ( দৈনিক আজকের খোজ খবর) অশালিন আচারণ করে মারার জন্য তেড়ে আসেন ওসি।

নির্যাতিতা সাংবাদিকরা জানান, ষয়টি মৌখিক ভাবে পুলিশ সুপারকে জানানো হলে তিনি বিষয়টি লিখিত ভাবে অভিযোগ করতে বলেন।

এদিকে এ ঘটনায় জরুরী সভা ডাকে দর্শনা প্রেসক্লাব। ক্লাব সভাপতি মনিরুজ্জামান ধীরুর সভাপতিত্বে সভায় সিদ্ধান্ত হয়, ঘটনার বিচার দাবী করে পুলিশ সুপার, জেলা প্রশাসক ও উপজেলা নিবার্হী অফিসার বরাবর লিখিত ভাবে জানানো হবে।

এ বিষয়ে দর্শনা থানার ওসি মাহাবুর রহমান বলেন, উনাদের চিনতে না পারায় এ ধরণের অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। এ জন্য তিনি দু:খ প্রকাশ করেন।


আরো সংবাদ