২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনায় মারা গেছেন বরগুনা সেই আ’লীগ নেতা

করোনায় মারা গেছেন বরগুনা সেই আ’লীগ নেতা - সংগৃহীত

বরগুনার আমতলী উপজেলা আওয়ামীলীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান (৭২) প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী। শুক্রবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে তিনি বলেন, এ ঘটনায় পৌরসভার ওই ওয়ার্ড লকডাইন ঘোষণা করা হয়েছে।

জানাগেছে, আমতলী উপজেলার আওয়ামীলীগের ওই নেতা গত মঙ্গলবার শ্বাস কষ্ট ও জ্বরে আক্রান্ত হন। বুধবার তাকে আমতলী উপজেলা হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালের চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বুধবার তিনি ওই হাসপাতালে চিকিৎসা নেন। ওই হাসাপাতালের চিকিৎসকরা তার করোনাভাইরাস সন্দেহে নমুনা সংগ্রহ করে ঢাকা রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইসিডিআর) পাঠিয়ে দেন। ওই হাসপাতাল থেকে তাকে ওইদিনই বাড়ীতে নিয়ে আসা হয়।

পরে বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার সময় তার মৃত্যু হয়। তার মৃত্যুর খবর উপজেলার সর্বত্র ছড়িয়ে পড়লে রাজনৈতিক অঙ্গণসহ সাধারণ মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং বরগুনা সংসদ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু শোক জানান।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন, এএসপি (আমতলী-তালতলী সার্কেল) সৈয়দ রবিউল ইসলাম ও আমতলী থানার ওসি মো. শাহ আলম হাওলাদার ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে পুলিশ সামাজিক দুরত্ব বজায় রাখাতে আগত নেতাকর্মীদের আহবান জানান। ওইদিন দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন করোনা ভাইরাসে মৃত্যুর সন্দেহে তার বাড়ী লকডাউন ঘোষণা করেন।

এদিকে শুক্রবার দুপুরে আওয়ামীলীগের ওই নেতা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এমন প্রতিবেদন আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অফিসে আসে। তাৎক্ষনিক তিনি বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীনকে জানায়।

আমতলী থানার ওসি মো. শাহ আলম হাওলাদার বলেন, লকডাউন এলাকা পুলিশের নজরদারীতে রাখা হয়েছে। ওই এলাকায় কেউ প্রবেশ এবং বের হতে পারবে না।

বরগুনা জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ বলেন, আওয়ামীলীগের ওই নেতা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ায় তার বাড়ীর এলাকা আমতলী পৌরসভার ৯ নং ওয়ার্ড লকডাউন করা হয়েছে। তিনি আরো বলেন, তার সংস্পর্শে যারা এসেছেন তাদের হোমকোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়। প্রয়োজন অনুসারে তার সংস্পর্শে যারা এসেছে তাদের রক্ত পরীক্ষা করা হবে।


আরো সংবাদ



premium cement
সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১

সকল