২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বরিশালে করোনার উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু

বরিশালে করোনার উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু - সংগৃহীত

জ্বর, গলাব্যাথা ও শ্বাসকষ্ট নিয়ে বুধবার দুপুরে বরিশালের আগৈলঝাড়া উপজেলার পূর্ব বাগধা গ্রামে এক পুরুষের মৃত্যু হয়েছে। এর আগে নগরীর শেরে বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার এক শিশু মারা গেছে। এ ঘটনার পর পূর্ব বাগধা গ্রামের প্রায় পাঁচশ পরিবারকে লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন পরিবারের উদ্ধৃতি দিয়ে জানান, পূর্ব বাগধা গ্রামের একব্যক্তি বুধবার সকালে জ্বর, গলাব্যাথা ও শ্বাসকষ্ট নিয়ে ঢাকা থেকে নিজ বাড়িতে আসেন। তিনি দুরপাল্লারুটে চলাচলকারী একটি পরিবহনের সুপারভাইজার ছিলেন। দুপুর দুইটার দিকে নিজ বাড়িতে তার মৃত্যু হয়েছে। তিনি করোনায় আক্রান্ত কি না তা জানতে নমুনা সংগ্রহ করা হয়েছে।

অপরদিকে জ্বর-সর্দি ও কাশি নিয়ে ঝালকাঠির নলছিটি উপজেলার ছয় বছরের এক শিশু মঙ্গলবার সকালে বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

নলছিটি উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার বলেন, শিশুটি দীর্ঘদিন থেকে কিডনি সমস্যায় ভুগছিলো। কিন্তু জ্বর-সর্দি ও কাশি শুরু হওয়ার পর তার মৃত্যু হওয়ায় এলাকাবাসীর আতঙ্কের কারণে শিশুটির বাড়ির ১২ জন সদস্যকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

বরিশাল শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেন, অন্য কেনো কারণে শিশুটির মৃত্যু হয়েছে। সে করোনাভাইরাসে আক্রান্ত ছিলো না।


আরো সংবাদ



premium cement