২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আমতলীর সব প্রবেশদ্বার বন্ধ, বসানো হয়েছে চেকপোস্ট

আমতলীর সব প্রবেশদ্বার বন্ধ, বসানো হয়েছে চেকপোস্ট - নয়া দিগন্ত

করোনাভাইরাস সংক্রমণ বিস্তার রোধে বরগুনার আমতলীর সকল প্রবেশদ্বার বন্ধ করে দেওয়া হয়েছে। এ উপজেলার সাথে অন্য উপজেলার প্রতিটি প্রবেশদ্বারে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট।

বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর গণবিজ্ঞপ্তি মোতাবেক মঙ্গলবার সকাল থেকে এ পদক্ষেপ গ্রহণ করেন আমতলী থানার পরিদর্শক মো. শাহআলম। বহিরাগতদের আগমন ও পরিবহণ যোগাযোগ বিচ্ছিন্ন রাখতে তিনি পুলিশবাহিনী নিয়ে উপজেলার শাখারিয়া, বান্দ্রা ও তারিকাটাসহ প্রতিটি প্রবেশদ্বার বন্ধ করে দিয়ে সেখানে পুলিশ চেকপোস্ট বসিয়েছেন। এ কারণে অন্যান্য উপজেলা থেকে আমতলী বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

গত রোববার থেকে সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ও মৃত্যু বৃদ্ধি পেতে থাকায় সোমবার বিকাল থেকেই রাস্তায় ব্যাপক তৎপরতা শুরু করে পুলিশ। মোড়ে মোড়ে পুলিশ আটকে দিতে থাকে সব ধরনের গাড়ি। এমনকি রিক্সা, ইজিবাইক, মোটর সাইকেলসহ সকল পরিবহণ বন্ধ করে দেয়।

উপজেলা প্রশাসনের পক্ষে থেকে সোমবার বিকালেই মাইকিং করা হয়। বিনা প্রয়োজনে জনসাধারণকে ঘর থেকে বের হতে নিষেধাজ্ঞা জারি করা হয়। বিকাল পাঁচ টার পর ঔষধের দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ রাখা ও সামাজিক দূরত্ব বজায় রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে চায়ের দোকানও। পুলিশের মোটর সাইকেল বহর সারা উপজেলায় টহল দিয়েছে।

আমতলী থানার পরিদর্শক মো. শাহআলম বলেন, প্রবেশদ্বারে পুলিশ চেকপোস্ট বসানোর কারনে অন্য উপজেলা থেকে আমতলী বিচ্ছিন্ন হয়ে পড়ল। নির্দেশ ভঙ্গকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement