০১ জুন ২০২০

পটুয়াখালীতে কাল বৈশাখীর তাণ্ডড, উড়ে গেল অর্ধশতাধিক ঘরবাড়ি

পটুয়াখালীতে কাল বৈশাখীর তাণ্ডড, উড়ে গেল অর্ধশতাধিক ঘরবাড়ি - ছবি: নয়া দিগন্ত

ঘূর্ণিঝড়ের আঘাতে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় অর্ধশতাধিক বাড়িঘর ও একটি হাফিজিয়া মাদ্রাসা বিধ্বস্ত হয়ে গেছে। সোমবার বিকেল ৫টার দিকে উপজেলা সদর ও ছোটবাইশদিয়া ইউনিয়নের কাউখালী এলাকায় ঘূর্ণিঝড়টি ঘন্টাব্যাপী তাণ্ডব চালায়।

রাঙ্গাবালী সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন খান জানান, সন্ধ্যার ঘন্টা খানেক আগে হঠাৎ করে ঘূর্ণিঝড় শুরু হয়। ঘূর্ণিঝড়ের তাণ্ডবে আমার ইউনিয়নের অনেক লোকের ঘর বিধ্বস্ত হয়ে গেছে। করোনার এই ভয়াবহ মূহুর্তে মানুষ এমনেতেই কর্মহীন, টাকা পায়সা নেই। এর মধ্যে আবার ঘরবাড়ি ভেঙে ঝড়ে উড়ে গেল। কঠিন বিপদে পড়ল এলাকার মানুষ।

ছোটবাইশদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবিএম আব্দুল মান্নান জানান, ঘূর্ণিঝড়ে আমাদের ইউনিয়নের একটি হাফিজিয়া মাদ্রাসা ও অনেকগুলো বাড়ি ঘর উড়ে গেছে। যাদের বাড়ি ঘর ভেঙে গেছে, তাদের অনেকেই অত্যন্ত গরিব মানুষ। এখন তাদের মাথা গোঁজার ঠাঁই নেই। তারা অনেকেই খোলা আকাশের নিচে আছেন। আমরা চেষ্টা করতেছি তাদেরকে থাকার জায়গা করে দেয়ার জন্য।

রাঙ্গাবালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.হুমায়ূন কবির জানান, ঘূর্ণিঝড়ে প্রায় অর্ধশত ঘর বিধ্বস্ত হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করে আমরা উর্ধতন কর্তৃপক্ষের কাছে পাঠাবো। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন। অনুদান এলে ক্ষতিগ্রস্থেদের যথাসময়ে পৌঁছে দেয়া হবে।

রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাশফাকুর রহমান জানান, ক্ষতিগ্রস্থদের তালিকা করার জন্য নির্দেশ দিয়েছি। তালিকা হাতে পেলেই এ ব্যাপারে আমরা অতিশীগ্রই ব্যবস্থা নেব।


আরো সংবাদ





justin tv maltepe evden eve nakliyat knight online indir hatay web tasarım ko cuce Friv buy Instagram likes www.catunited.com buy Instagram likes cheap Adiyaman tutunu