২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

গণপরিবহন বন্ধের ঘোষণা থাকলেও গভীর রাতে চলছে বাস

গণপরিবহন বন্ধের ঘোষণা থাকলেও গভীর রাতে চলছে যাত্রীবাহী বাস - নয়া দিগন্ত

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রামণ প্রতিরোধে সরকারের পক্ষ থেকে সারা দেশে সামাজিক দুরত্ব বজায়রাখাসহ গণপরিবহন বন্ধ রাখার ঘোষণা দেওয়া হলেও সরকারের এই নির্দেশনা অমান্য করে গভীর রাতে চলছে যাত্রীবাহী বাস ও ভাড়ায় চালিত মাইক্রোবাস। ফলে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার শংকায় পড়েছেন সাধারণ মানুষ।

শুক্রবার সরেজমিনে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় স্থানীয় নিমতলা মোড় ও ঢাকা মোড় নামক স্থানে রাত ১০টা থেকে ১২টা পর্যন্ত ঢাকা-দিনাজপুর মহাসড়কে প্রায় ২০-২৫টি যাত্রীবাহী বাসসহ ভাড়ায় চালিত মাইক্রোবাস ছেড়ে যেতে দেখাযায়।

এদিকে ফুলবাড়ী উপজেলার পার্শবর্তী সীমান্ত এলাকা দেশমা নামক স্থান থেকে ঢাকা মেট্রো (ব-১১-৯৯-২৫) ওয়েলকাম ট্রাসপোর্ট নামে একটি যাত্রীবাহী বাস ঢাকা বাইপাল আশুলিয়া যাওয়ার উদ্দেশ্যে ছেড়ে আসলে, উপজেলার বেতদীঘি ইউনিয়নের পাকড়ডাঙ্গা নামক স্থানে গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ ওই যাত্রীবাহী বাসটি আটক করে।

বাসটি তল্লাশী চালালে, বাসে থাকা যাত্রী উপজেলার দেশমা বাজারের নুর ইসলামের ছেলে রনি (২০) ২ বোতল ফেন্সিডিলসহ এবং সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার আরাফাত উদ্দিনের ছেলে হাসানকে (৩২) ১ বোতল ফেন্সিডিলসহআটক করে বাসটি ছেড়ে দেন পুলিশ। এঘটনায় ৩ এপ্রিল রাতেই আটক ব্যক্তিদের বিরুদ্ধে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের হয়।

এ ব্যাপারে জানতে চাইলে ফুলবাড়ী থানার অফিসার্স ইনচার্জ ওসি ফকরুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ওই যাত্রীবাহী বাসটি অটক করে দুইজন যাত্রীর কাছে ফেন্সিডিল পাওয়ায় তাদের বিরুদ্ধে মাদকের মামলা দিয়ে তাদের হাজতে প্রেরণ করা হয়েছে এবং যেহেতু সরকারী ভাবে গনপরিবহন বন্ধের ব্যাপারে লিখিত কোনো নির্দেশনা আমরা পাইনি তাই মানবিকদিক বিবেচনা করে বাসটি ছেড়ে দেয়া হয়েছে।

তবে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারের পক্ষ থেকে সারা দেশে গণপরিবহন বন্ধ রাখার ঘোষণা দিলেও তা অনেকেই মানছেন না। এতে অনেকটাই হিমশিম খেতে হচ্ছে আইন আইন প্রয়োগকারী সংস্থার লোকেদের।


আরো সংবাদ



premium cement
রাবিতে গ্রীষ্মের ছুটি স্থগিত, ঈদের সাথে সমন্বয় করে ছুটির নতুন তারিখ ঘোষণা ইন্দোনেশিয়ার পরবর্তী প্রেসিডেন্ট প্রাবোও গাজার ২টি হাসপাতালে গণকবরের সন্ধান, তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের তীব্র তাপদাহে পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ, সিলেট বিভাগে বৃষ্টির সম্ভাবনা মাতামুহুরিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ২ আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ ফেনীতে ইসতিসকার নামাজে মুসল্লির ঢল গাজা যুদ্ধের মধ্যেই ১০০ শতাংশ ছাড়িয়েছে ইসরাইলের সামরিক ব্যয় মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা : কাদের গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন

সকল