২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পটুয়াখালীতে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় নিহত ১

পটুয়াখালীতে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় নিহত ১ - ছবি : সংগৃহিত

পটুয়াখালী সদর উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় একজন নিহত ১ এবং ৪ জন আহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম হাসান প্যাদা (২৭)। শুক্রবার সকাল ১০টার দিকে উপজেলার বড় বিঘাই ইউনিয়নের বিঘাইহাট এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খান মুকিত হাসান জানান, খার পেয়ে চিকনতলা এলাকা থেকে অভিযুক্ত সালাম গাজীকে আটক করা হয়েছে। এছাড়া হামলার ঘটনায় ব্যবহৃত বেশ কিছু আলামত পাওয়া গেছে, যেগুলো জব্দ করা হয়েছে।

সদর থানার এসআই আ: হাই জানান, জমি নিয়ে বিরোধের জেরে দুইপক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে হাসান নামের একজন নিহত হয়েছে। আমরা প্রাথমিক আলামত সংগ্রহ করেছে এবং অভিযুক্তদের গ্রেফতারের জন্য তাদের বাড়িঘর তল্লাশি করা হয়েছে।

নিহত হাসানের আত্মীয় জহির ও শহিদ জানান, বাড়ির সামনের রাস্তার জমি নিয়ে দীর্ঘদিন ধরে পাশের বাড়ির গাজী বংশের লোকজনের সাথে প্যাদা বংশের লোকজনের দ্বন্দ্ব চলছিল। সম্প্রতি এ নিয়ে কয়েকদফা শালিসও হয়েছে। শালিসের সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার সকালে হাসান প্যাদাসহ তার বংশের আরো চার-পাঁচজন মাটি কেটে সেই বিরোধপূর্ণ রাস্তায় দিতে থাকে।

খবর শুনে গাজী বাড়ীর জলিল গাজী, সুজন গাজী, সালাম গাজী ও আজগর গাজীসহ আরো ১০/১৫ জন লোক লাঠিসোটা সেখানে হাজির হয়ে কাজ করতে বাধা দিলে দুই পক্ষের মধ্যে তুমুল কথাকাটাকাটি হয়। পরে হাতাহাতি পর্যন্তও গড়ায়।

জহির জানান, একপর্যায়ে জলিল ও সুজনগাজীসহ আরো তিন/চারজন আচমকা হাসান প্যাদার উপর হামলা চালায়। এতে রক্তাক্ত হয়ে হাসানকে পড়ে থাকতে দেখে গাজী বাড়ির লোকজন পালিয়ে যায়। কিছুক্ষণ পরে হাসান মারা যান।

সদর থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান, খবর শুনে তাৎক্ষণিকভাবে সেখানে ফোর্স পাঠানো হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। অন্যান্য অভিযুক্তদের আটকের চেষ্টা চলছে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement