২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বরগুনার সেই চিকিৎসক করোনা আক্রান্ত নন

বরগুনার সেই চিকিৎসক করোনা আক্রান্ত নন - প্রতীকী

বরগুনার আমতলী উপজেলার কুকুয়া ১০ শয্যা বিশিষ্ট হাসপাতালের চিকিৎসক করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত নন বলে নিশ্চিত করেছে ঢাকা রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইসিডিআর)। বুধবারসকালে বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। ওই চিকিৎসক এখন ভালো আছেন। তাকে ছেড়ে দেয়া হয়েছে বলেও জানান তিনি।

বরগুনা জেনারেল হাসপাতাল সূত্র জানাগেছে, গত সোমবার বরগুনার আমতলী উপজেলার কুকুয়া ১০ শয্যা বিশিষ্ট হাসপাতালের চিকিৎসক মাহমুদ মুর্শিদ আল মামুন জ্বর, সর্দি ও কাশি নিয়ে বরগুনা জেনারেল হাসপাতালের চিকিৎসা নিতে যান। করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে চিকিৎসক মামুনকে ওই দিন বিকেল পাঁচটায় বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলশনে ভর্তি করেন। ওই দিনই তাঁর নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানোর হয়। ওই চিকিৎসক আমতলী উপজেলার কুকুয়া, গুলিশাখালী, চাওড়া ও আঠারোগাছিয়া ইউনিয়নের সাধারণ মানুষকে চিকিৎসা দিয়ে আসছিলেন। তার বাড়ি বরগুনা পৌর শহরের চরকলোনি এলাকায়। দুই দিন বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলশনে ছিলেন তিনি।

বুধবার সকালে তিনি করোনাভাইরাস আক্রান্ত নন বলে প্রতিবেদন দেন ঢাকা রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইসিডিআর)। প্রতিবেদন আসার পর তাকে বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলশন থেকে ছেড়ে দেয়া হয়েছে।

বরগুনা সিভিল সার্জন হুমায়ূন শাহীন খান বলেন, ওই চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত নন বলে জানিয়েছে আইইসিডিআর। তিনি এখন সুস্থ্য। তাকে হাসপাতালের আইসোলেশন থেকে ছেড়ে দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement