০৭ জুন ২০২০

বরগুনার সেই চিকিৎসক করোনা আক্রান্ত নন

বরগুনার সেই চিকিৎসক করোনা আক্রান্ত নন - প্রতীকী

বরগুনার আমতলী উপজেলার কুকুয়া ১০ শয্যা বিশিষ্ট হাসপাতালের চিকিৎসক করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত নন বলে নিশ্চিত করেছে ঢাকা রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইসিডিআর)। বুধবারসকালে বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। ওই চিকিৎসক এখন ভালো আছেন। তাকে ছেড়ে দেয়া হয়েছে বলেও জানান তিনি।

বরগুনা জেনারেল হাসপাতাল সূত্র জানাগেছে, গত সোমবার বরগুনার আমতলী উপজেলার কুকুয়া ১০ শয্যা বিশিষ্ট হাসপাতালের চিকিৎসক মাহমুদ মুর্শিদ আল মামুন জ্বর, সর্দি ও কাশি নিয়ে বরগুনা জেনারেল হাসপাতালের চিকিৎসা নিতে যান। করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে চিকিৎসক মামুনকে ওই দিন বিকেল পাঁচটায় বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলশনে ভর্তি করেন। ওই দিনই তাঁর নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানোর হয়। ওই চিকিৎসক আমতলী উপজেলার কুকুয়া, গুলিশাখালী, চাওড়া ও আঠারোগাছিয়া ইউনিয়নের সাধারণ মানুষকে চিকিৎসা দিয়ে আসছিলেন। তার বাড়ি বরগুনা পৌর শহরের চরকলোনি এলাকায়। দুই দিন বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলশনে ছিলেন তিনি।

বুধবার সকালে তিনি করোনাভাইরাস আক্রান্ত নন বলে প্রতিবেদন দেন ঢাকা রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইসিডিআর)। প্রতিবেদন আসার পর তাকে বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলশন থেকে ছেড়ে দেয়া হয়েছে।

বরগুনা সিভিল সার্জন হুমায়ূন শাহীন খান বলেন, ওই চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত নন বলে জানিয়েছে আইইসিডিআর। তিনি এখন সুস্থ্য। তাকে হাসপাতালের আইসোলেশন থেকে ছেড়ে দেয়া হয়েছে।


আরো সংবাদ

শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৩৮২১৬)আবুল হোসেনের দ্বিতীয় গরুটিরও একই দশা করলো দুর্বৃত্তরা (২৮৫০৪)প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (১৩৪৭২)মাস্ক পরা নিয়ে এবার ভিন্ন কথা বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১২৮০৪)বিরাট কোহলি-অনুষ্কা শর্মার ডিভোর্স! সোশ্যাল মিডিয়ায় তোলপাড় (১১০১৯)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৯৯৯১)প্রাথমিকের শিক্ষার্থীদের ব্যাপারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত (৯০৯৫)উন্নয়ন প্রকল্পে লুটপাট (৮০২০)নুতন মেসি লুকা রোমেরো (৭৯২৬)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৫১১)




justin tv