১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভাণ্ডারিয়ায় জ্বরে স্কুলছাত্রের মৃত্যু, পুরো গ্রাম লকডাউন ঘোষণা

ভাণ্ডারিয়ায় জ্বরে স্কুলছাত্রের মৃত্যু, পুরো গ্রাম লকডাউন ঘোষণা -

পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলায় সর্দি-কাশি-জ্বরে আক্রান্ত হয়ে সবুজ হাওলাদার (১৮) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় করোনা সন্দেহে প্রশাসন মৃত ওই ছাত্রের বাড়ি ও আশপাশের এলাকা জুড়ে লকডাউন ঘোষণা করেছে।

তবে ওই ছাত্র করোনা আক্রান্ত কিনা তা নিশ্চিত হতে প্রশাসন নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছে। উপজেলার দক্ষিণ পূর্ব ধাওয়া গ্রামে মঙ্গলবার দুপুরে নিজ বাড়িতে ওই স্কুলছাত্র মারা যায়। সে দক্ষিণ পূর্ব ধাওয়া গ্রামের দিনমজুর আব্দুল আজিজ হাওলাদারের ছেলে। সে এ বছর উপজেলার পূর্ব ধাওয়া মাধ্যমিক বিদ্যালয় এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

স্থানীয়রা জানায়, স্কুলছাত্র সবুজ চার দিন যাবত আগে সর্দি-জ্বর ও কাশিতে ভুগছিলেন। মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিষয়টি অবহিত করলে চিকিৎসকরা হাসপাতালে নিয়ে আসতে পরামর্শ দেন। কিন্তু তার পরিবার তাকে বাড়িতে রেখে স্থানীয় সাধারণ চিকিৎসা দেন।

দুপুরে হঠাৎ সে মৃত্যুর কোলে ঢলে পড়ে। খবর পেয়ে ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিববার পরিকল্পনা কর্মকর্তা ডা. এইচ এম জহিরুল ইসলামসহ উপজেলা প্রশাসনের একটি দল ঘটনাস্থলে ছুটে আসেন।

এ খবরে ওই এলাকায় জুড়ে আতঙ্ক বিরাজ করছে। মানুষ ঘর থেকে বের হচ্ছে না বলে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এইচ এম জহিরুল ইসলাম জানান, মৃত ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল কিনা তা জানতে তার নমুনা সংগ্রহ করে আইইসিডিআরে পাঠানো হয়েছে।

এ ঘটনায় ঝুঁকি এড়াতে মৃত স্কুল ছাত্রের বাড়িসহ পাশবর্তী বাড়িগুলো লকডাউন ঘোষণা করে সকলকে কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা নেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নাজমুল আলম জানান, মৃত স্কুলছাত্রের বাড়িসহ আশপাশে আজ থেকে ১৪ দিন লকডাউন ঘোষণা করা হয়েছে। মৃতের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এ মুহুর্তে সকলকে সতর্কতা মেনে চলার পরামর্শ দেয়া হচ্ছে। নমুনার রির্পোট এলে ওই ইউনিয়নে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল