০১ জুন ২০২০

করোনা প্রতিরোধে পুলিশ কর্মকর্তার ব্যতিক্রমী উদ্যোগ

করোনা প্রতিরোধে পুলিশ কর্মকর্তার ব্যতিক্রমী উদ্যোগ - ছবি : নয়া দিগন্ত

করোনাভাইরাস প্রতিরোধে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন বরিশালের আগৈলঝাড়া থানা ওসি মোঃ আফজাল হোসেন। করোনাভাইরাসের বিস্তার রোধে যান চলাচল ও দোকানপাট বন্ধসহ সামাজিক দূরত্ব বজায় রাখতে রোববার উপজেলার বিভিন্ন বাজারের কাঁচাবাজার, ওষুধের দোকান ও নিত্যপণ্যের দোকানগুলোতে সামাজিক দুরত্ব বজায় রাখার লক্ষ্যে দোকানগুলোর সামনে নির্দিষ্ট দুরত্বে রং দিয়ে গোল চিহ্ন একে দেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আফজাল হোসেন।

এ সময় নিত্যপ্রয়োজনীয় বাজার নিতে আসা কিশোর থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত সকল ক্রেতাদের মাঝে মাস্ক বিতরণ করেন এবং প্রাণঘাতী করোনা ভাইরাস রোধে সকলকে সামাজিক নিরাপত্তা দুরত্ব বজায় রাখার পাশাপাশি সকলের সহযোগীতা কামনা করেন। এর আগেও থানায় সেবা নিতে আসা সকলের জন্য থানা চত্ত্বরে হাত ধোয়ার ব্যাবস্থা করেন তিনি।

করোনাভাইরাস বিস্তার রোধে এ সকল কাজ করছেন তিনি একেবারেই নিজ খরচে।

করোনা প্রতিরোধে সামাজিক দুরত্ব, পরিচ্ছন্নতা ও হাত ধোয়াকে যখন সর্বাধিক গুরুত্ব দেওয়া হচ্ছে, তখনই একজন সরকারি কর্মকর্তার ব্যক্তিগত এই উদ্যোগ সর্বমহলে প্রশংসা পাচ্ছেন।

নিত্যপ্রয়োজনীয় বাজার নিতে আসা স্থানীয় দিনমজুর মোতালেব মিয়া বলেন, এটা সকলের জন্য খুব ভালো হয়েছে। ওসি’র এ ধরণের উদ্যোগকে আমরা সমর্থন করছি।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আফজাল হোসেন বলেন, করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইরত অবস্থায় গোটা দেশ। এরই ধারাবাহিকতায় আগৈলঝাড়া উপজেলাবাসীর জন্য কিছু করার ব্যক্তিগত তাড়না থেকেই উদ্যোগগুলো নিয়েছি। আমি বিশ্বাস করি, দেশের সচেতন যুবসমাজ এই কাজ থেকে অনুপ্রেরণা নিয়ে একই রকম আরো অনেক মহতি উদ্যোগ গ্রহণ করবে।


আরো সংবাদ