০৫ জুন ২০২০

ভান্ডারিয়ায় করোনা আতঙ্কে হাসপাতালে রোগী কমেছে

ভান্ডারিয়ায় করোনা আতঙ্কে হাসপাতালে রোগী কমেছে - ছবি : নয়া দিগন্ত

করোনাভাইরাসের আতঙ্ক পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ক্লিনিক গুলোতে কমেছে রোগীর সংখ্যা। এ উপজেলায় লকডাউনের নির্দেশে গৃহবন্দি হয়ে পরেছে প্রায় তিন লাখ মানুষ। হাসপাতাল সংশ্লিষ্টরা জানান, স্বাভাবিকভাবে ভান্ডারিয়া হাসপাতালে গরমকালে প্রতিদিন পাঁচ শতাধিক রোগী বহির্বিভাগে এবং দেড় শতাধিক রোগী জরুরি বিভাগে ও হাসপাতালের সামনে ডাক্তারদের প্রাইভেট চেম্বারে প্রায় তিনশত রোগী চিকিৎসা গ্রহণ করতেন। কিন্তু গত ৩-৪ দিন ধরে এসব স্থানে রোগীর সংখ্যা কমে গেছে। শুধু জরুরি বিভাগে সেবা নিতে আসতে দেখা গেছে।

শনিবার ভান্ডারিয়া হাসপাতালের জরুরী বিভাগে মাত্র ১৫-২০ জন সেবা নিয়েছে বলে জানা গেছে। করোনা আতঙ্কে, খুব জরুরি প্রয়োজন ছাড়া কেউ হাসপাতালে আসছেন না বলে রাজিব নামে এক স্বাস্থ্য কর্মী জানিয়েছেন। উপজেলার ফাতিমা ক্লিনিক এর পরিচালক বিজন কান্তি বেপারী জানান, গত ৫ দিনে নতুন কোন রোগি চিকিৎসা নিতে আসেনি এবং ভর্তি হয়নি। উপজেলা জুড়ে একই অবস্থা।

স্থানীয় সচেতন নাগরিক নাজমুল হোসেন জানান, সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য সরকার পদক্ষেপ নেয়ায়, বাহিরেও লোকজন খুব কম বের হচ্ছে। ফলে খুব ছোট সমস্যা নিয়ে কেউ হাসপাতালে আসছেন না।

এতেই হাসপাতালগুলোতে রোগীর সংখ্যা কমে এসেছে। এদিকে স্থানীয় ওষুধ ব্যবসায়ী খোকন জানান, করোনা আতঙ্কে হাসপাতালের সামনের ডাক্তারদের সকল চেম্বার বন্ধ করে দিয়ে তারা আত্ম গোপনে রয়েছেন। অধিকাংশ রোগীরা এসে ডাক্তারদের চেম্বার বন্ধ দেখে চলে যাচ্ছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: জহিরুল ইসলাম বলেন, খুব কম সংখ্যক রোগী হাসপাতালে আসছে। তবে এখানে কোনো করোনা ভাইরাস আক্রান্ত রোগী পাওয়া যায়নি। এ উপজেলায় যারা বিদেশ থেকে এসেছেন তাদের বাড়ী চিহিৃত করে লাল পতাকা টানিয়ে দেয়া হয়েছে। সবাইকে আপাতত কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।


আরো সংবাদ

মুন্সীগঞ্জে আরো ৫৬ জন করোনায় আক্রান্ত বরিশালে ইমামকে জুতার মালা পরিয়ে হেনস্থা : চেয়ারম্যান গ্রেফতার টাঙ্গাইলে করোনা রোগীর সংখ্যা ২শ’ ছাড়ালো নাগরপুরে চিকিৎসকসহ ৪ জনের দেহে করোনায় বিশ্বে করোনা আক্রাক্ত দেশের মধ্যে ভারত ৭ম, বাড়ছে তীব্রতা গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ নোয়াখালীতে করোনায় একদিনে ২ জনের মৃত্যু, আক্রান্ত ৩৯ জন কক্সবাজার রেড জোন, পৌরসভা এলাকা আবারো লকডাউন করা হচ্ছে সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না নাসিমের মস্তিষ্কে রক্তক্ষরণের খবরে ১৪ দলের উদ্বেগ প্রকাশ, সুস্থতা কামনা ২৩ অক্টোবর থেকে এএফসি কাপ

সকল





justin tv