১৯ সেপ্টেম্বর ২০২০

বরিশালের সব খেয়াঘাট বন্ধ

বরিশালের সব খেয়াঘাট বন্ধ - নয়া দিগন্ত

বরিশালের সব খেয়াঘাট বন্ধ ঘোষণা করা হয়েছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, খেয়ায় করে বহু লোক একসাথে পারাপার হচ্ছে। তাই খেয়া পারাপার বন্ধ করা না হলে গণজমায়েত বন্ধ হবেনা। ফলে সার্বিক দিক বিবেচনা করে জেলার সব খেয়াঘাট বন্ধ করে পুলিশী পাহারা বসানো হয়েছে। জেলাবাসীর প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, স্বাস্থ্য ও প্রশাসন বিভাগে যাদের দায়িত্ব দেওয়া হয়েছে। তারা ছাড়া কেউ অযথা ঘর থেকে বের হবেন না। আর নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য ও ওষুধের দোকান ছাড়া কিছুই খোলা রাখা যাবেনা।

অপরদিকে, সরকারি ছুটি ও করোনা আতঙ্কে নগরীর রাস্তাঘাট ফাঁকা হয়ে পড়েছে। বৃহস্পতিবার সকাল থেকে প্রতিদিনের ব্যস্ত নগরীর চেহারা অন্য রকম। নগর ও বিভিন্ন উপজেলায় সাধারণ মানুষের আনাগোনা নেই বললেই চলে। নগরীর সড়ক ও জেলার মহাসড়কে গণপরিবহণ না থাকায় যানবাহনের সংখ্যা কমে গেছে। নগরীতে কমেছে মোটরসাইকেল ও রিকশা চলাচলও। ফলে শহরের রাস্তাঘাট ফাঁকা হয়ে পরেছে।

এদিকে প্রধান সড়কগুলোতে কোথাও অপ্রয়োজনীয় দোকানপাট খোলা নেই। জেলাজুড়ে পুলিশ, র‌্যাবের পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরা টহল অব্যাহত রেখেছেন। জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত রাখার পাশাপাশি জেলার প্রতিটি উপজেলার বিভিন্ন সড়ক ও স্থাপনা ঘিরে জীবাণুনাশক স্প্রে ছিটানো হয়েছে।

অন্যদিকে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে সরকারি নির্দেশ উপেক্ষা করে উস্কানীমূলক বক্তব্য ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবি পোস্ট করায় বরিশাল সরকারি মহিলা কলেজের দর্শন বিভাগের প্রভাষক সাহাদাত উল্লাহ কায়সারকে সাময়িকভাবে বরখাস্ত ও শোকজ করেছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।


আরো সংবাদ