০৩ এপ্রিল ২০২০

ভোলায় ২৭২ জন হোম কোয়ারেন্টাইনে

-

ভোলার সাত উপজেলায় ২৪ ঘণ্টায় ২৪ জনসহ এ পর্যন্ত মোট ২৭২ জনকে হোম কোয়ারেন্টইনে রেখেছে স্বাস্থ্য বিভাগ। তবে এদের মধ্যে কারো অবস্থা আশঙ্কাজনক নয়। হোম কোয়ারেন্টইনে রাখা সবাই সুস্থ রয়েছেন বলে নিশ্চিত করেছেন জেলা সির্ভিল সার্জন।

সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী জানান, ভোলার সাত উপজেলায় এ পর্যন্ত ২৭২ জনকে হোম কোয়ারেন্টইনে রাখা হয়েছে। এদের মধ্যে ভোলা সদরে ৭৬ জন, বোরহানউদ্দিনে ১৭ জন, দৌলতখানে ২৬ জন, লালমোহনে ৩৬ জন, তজুমদ্দিনে ৫৮, চরফ্যাশনে ৩৬ জন ও মনপুরা উপজেলায় ২৩ জন রয়েছেন।

তিনি আরো জানান, আমরা তাদের প্রাথমিক পরীক্ষা করেছি। তাদের শরীরে করোনাভাইরাসের কোনো উপসর্গ পাওয়া যায়নি। বর্তমানে তারা সবাই সুস্থ রয়েছে। কিন্তু বিশেষ সর্তকতামূলক তাদের নিজেদের বাড়িতে হোম কোয়ারেন্টইনে রাখা হয়েছে।

এদিকে হোম কোয়ারেন্টইন না মেনে প্রকাশ্যে বাহিরে বের হওয়ার দায়ে এ পর্যন্ত জেলায় ১৫ জন বিদেশ ফেরতকে ৯৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদলত।

জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক জানান, করোনা প্রতিরোধে জনসচেতনতার জন্য ভোলা শহরসহ জেলার সাত উপজেলায় মাইকিং, লিফলেট বিতরণসহ বিভিন্ন প্রচার-প্রচারণার করা হচ্ছে। ইতোমধ্যে ভোলার সাত উপজেলার সব স্থানের সাপ্তাহিক হাট-বাজার অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। এছাড়াও ভোলার বাহিরের অন্য জেলার মানুষকে অতি প্রয়োজন ছাড়া কেউ বেড়ানোর উদ্দেশ্যে ভোলায় প্রবেশ না করার জন্য বলা হয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ

রাণীনগরে সাড়ে ৫ হাজার কেজি চাল উদ্ধার অসহায়দের মাঝে খাবার বিতরণ করলেন ক্রিকেটার সালমা কুষ্টিয়ায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রিকশাচালক আইসোলেশনে ৭ বছর ধরে নিখোঁজ নেতার সন্ধান চেয়ে ছাত্র শিবিরের বিবৃতি বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে বিদেশে আটকেপড়া বাংলাদেশীদের সমস্যা সমাধানে দৃষ্টি রাখছে মন্ত্রণালয় করোনা রোগীর সংস্পর্শে আসা এক হাসপাতালের চিকিৎসকসহ ৭ জন হোম কোয়ারেন্টিনে দেশের কোথাও কোথাও শিলা বৃষ্টি হতে পারে করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া, শারীরিক অবস্থা স্থিতিশীল প্রধানমন্ত্রীর ৩১ দফা মেনে চলুন: কাদের করোনা সামলাতে পারলে ৭.৮ শতাংশ প্রবৃদ্ধি হবে

সকল