২৯ মার্চ ২০২০

আগৈলঝাড়ায় বিদেশ ফেরত ৪৩০, কোয়ারেন্টাইনে মাত্র ২১ জন 

-

বরিশালের আগৈলঝাড়ায় ইতালি, সৌদি আরব ও ভারতসহ বিভিন্ন দেশ থেকে এ পর্যন্ত ৪৩০ জন প্রবাসী আসলেও হোম কোয়ারেন্টাইনে আছেন মাত্র ২১ জন। বাকী প্রবাসীরা দেশে আসলেও তারা কোথায় আছে কেউ জানেন না। অনেকে আবার দেশে এসে প্রকাশ্যে ঘুরাফেরা করছেন বলে অভিযোগ উঠেছে।

উপজেলা হাসপাতালের পরিসংখ্যান অফিস সূত্রে জানা গেছে, উপজেলার বিভিন্ন স্থানের বিদেশে অবস্থানকারী প্রবাসীরা সম্প্রতি নোভেল করোনা ভাইরাসের কারণে দেশে ফিরেছেন। সরকারের নির্দেশ অনুযায়ী প্রতিটি প্রবাসী ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বিদেশফেরত ৪৩০ জনের একটি তালিকা ইমিগ্রেশন থেকে থানায় আসলেও আগৈলঝাড়ায় মাত্র ২১ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

উপজেলার ৫টি ইউনিয়নে বিভিন্ন গ্রামের ২১ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। বিদেশ থেকে দেশে ফিরে প্রকাশ্যে ঘুরে বেড়ালে তাদের বিরুদ্ধে সরকারের নির্দেশ অনুযায়ী জেল জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত করার জন্য উপজেলা প্রশাসনের মাধ্যমে ভ্রাম্যমান আদালত পরিচালিত হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম বলেন, ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে। বিদেশ থেকে যারা উপজেলায় প্রবেশ করছেন তারা কমপক্ষে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকুন। তাদের জনসম্মুখে দেখা গেলে নিকটবর্তী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও পুলিশকে জানাবেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বখতিয়ার আল মামুন জানান, জ্বর, সর্দি, কাশি হলে জনসমাগম এড়িয়ে বাসায় অবস্থান করুন এবং কেউ আক্রান্ত হলে হট নাম্বার অথবা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সাথে যোগাযোগ করুন।


আরো সংবাদ