২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আবার পেছালো মিন্নির জামিন বাতিল শুনানি

আবার পেছালো মিন্নির জামিন বাতিল শুনানি - ছবি : সংগৃহীত

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন বাতিলের আবেদন শুনানি পঞ্চমবারের মতো পিছিয়েছে। নতুন করে তার জামিন শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ মার্চ।

মঙ্গলবার সকাল ১০ টায় বরগুনার শিশু ও জেলা জজ আদালতের বিচারক মো: হাফিজুর রহমানের আদালত শুনানির জন্য পরবর্তী এ তারিখ নির্ধারণ করেন। এ সময় হাজতে থাকা সাতজন ও জামিনে থাকা সাতজনসহ মোট ১৪ জন শিশু আসামি আদালতে উপস্থিত ছিল।

এদিন ঢাকা সিআইডির ফরেনসিক শাখার বিশেষজ্ঞ পুলিশ পরিদর্শক মো: রবিউল ইসলাম, পুলিশ পরিদর্শক মো: জাকির হোসেন ও এসআই একে নাজমুল হোসেন আদালতে সাক্ষ্য দেন।

সাক্ষ্য শেষে পুলিশ পরিদর্শক মো: রবিউল ইসলাম নয়া দিগন্তকে বলেন, রিফাত হত্যার তদন্তকারী কর্মকর্তার চারটি আলামত পরীক্ষার জন্য ঢাকা সিআইডি সদর দফতরে প্রেরণ করা হয়। আমি ২৭ জুলাই ওই আলামতগুলো পেয়ে ল্যাবে পরীক্ষা নিরীক্ষা করে ৮ আগষ্ট প্রতিবেদন দাখিল করি। আলামতের মধ্যে ছিল সিসিটিভির ভিডিও ফুটেজ একটি আইটেল ফোন, একটি ডিভিডিআর ও একটি পেন ড্রাইভ।

তদন্তকারী কর্মকর্তা সিআইডির কাছে জানতে চেয়েছে সিসিটিভি ক্যামেরায় ধারনকৃত ফুটেজ কোনো এডিট করা ছিল কিনা। এছাড়া ০০৭ গ্রুপের ১০৬ জন ম্যাসেঞ্জার গ্রুপের চ্যাটিং পরীক্ষা করি। অন্য বিশেষজ্ঞরা তারা যে সকল আলামত পরীক্ষা করেছেন, সেই মর্মে সাক্ষ্য দিয়েছেন। সকল আসামিদের পক্ষে জেরা করেন আইনজীবী মো: শাহজাহান।

এছাড়া বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: আছাদুজ্জামান দেশের বাইরে থাকায় ভারপ্রাপ্ত জেলা জজ এইএম ইসমাইল হোসেনের আদালতে প্রাপ্তবয়স্ক জামিনে থাকা আয়শা সিদ্দিকা মিন্নিসহ হাজতে থাকা আটজন আসামি উপস্থিত ছিল। বিগত দিনে দায়রা জজ আদালতে ৭৬ জন সাক্ষীরা যে সাক্ষ্য দিয়েছেন, আসামিরা আদালতে উপস্থিত থেকে সেই সকল সাক্ষ্য শুনেছেন। আসামিদের কোনো বক্তব্য আছে কিনা। কিংবা আসামিরা কোনো সাফাই সাক্ষ্য দেবে কিনা, সেই বিষয়ে আদালত আসামিদের প্রশ্ন করবেন। বিচারক না থাকায় প্রশ্নের জন্য ২৪ মার্চ ধার্য্য রেখেছেন আদালত। মিন্নির আইনজীবী জামিন বাতিল শুনানির জন্য সময় প্রার্থনা করলে তা আদালত মঞ্জুর করেন।

মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম নয়া দিগন্তকে বলেন, বিচারক ছুটিতে থাকায় জামিন বাতিলের আবেদন শুনানীর জন্য সময় চেয়েছি। আমরা নির্ধারিত আদালতে শুনানী করতে চাই।

রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) ভুবন চন্দ্র হাওলাদার নয়া দিগন্তকে বলেন, আগামী ২৪ তারিখ আসামিদের পরীক্ষা ও মিন্নির জামিন শুনানী হবে।

শিশু আদালতে রাষ্ট্রপক্ষে বিশেষ পিপি মোস্তাফিজুর রহমান বলেন, শিশু আদালতে এ পর্যন্ত ৭৩ জন সাক্ষ্য দিয়েছেন। সিআইডি ফরেনসিক বিশেষজ্ঞ তিজন সাক্ষ্য দিয়েছেন। তারা যে তথ্য পেয়েছেন, সেটাই তারা আদালতে সাক্ষ্য দিয়েছেন।


আরো সংবাদ



premium cement
শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ

সকল