০২ এপ্রিল ২০২০

সাম্প্রদায়িক মোদি’র বাংলাদেশে প্রবেশ ছাত্রজনতা রুখে দিবে

উগ্র সাম্প্রদায়িক মোদি’র বাংলাদেশে প্রবেশ ছাত্রজনতা রুখে দিবে - নয়া দিগন্ত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদীর সাম্প্রতিক কর্মকাণ্ড ধর্মনিরপেক্ষ ভারতকে উগ্র সাম্প্রদায়িক ভারতে রূপান্তর করেছে। এ ধরণের উগ্র সাম্প্রদায়িক প্রধানমন্ত্রীকে সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশ বাংলাদেশে অতিথির বেশে প্রবেশ করানোর পরিকল্পনা ছাত্রজনতা রুখে দিবে বলেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

শুক্রবার ঐতিহাসিক চরমোনাই মাহফিলের তৃতীয় দিনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন আয়োজিত ছাত্র গণজমায়েতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, ইসলাম সন্ত্রাসবাদে বিশ্বাস করেনা। ইসলাম সবসময় শান্তি ও শৃঙ্খলার কথা বলে। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সেই শান্তির বাণী এদেশের ছাত্রসমাজের কর্ণকুহরে পৌঁছে দেয়ার জন্য কাজ করে যাচ্ছে। তিনি মাহফিলে আগত সর্বস্তরের শিক্ষার্থীদেরকে নৈতিক ও সামগ্রিকভাবে উন্নতির জন্য ইশা ছাত্র আন্দোলনের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি মুহাম্মাদ আব্দুল জলিল সভাপতির বক্তব্যে বলেন, যে বুকভরা আশা নিয়ে আমরা বায়ান্ন ও উনসত্তরে লড়েছি, রক্ত দিয়েছি, জীবন দিয়েছি- আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসেও তার সফলতা পাইনি। আজ মানুষ সাম্য, মাববিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার পাচ্ছেনা। স্বাধীনতার প্রকৃত স্বাদ উপভোগ করতে চাইলে একটি আদর্শিক পরিবর্তন দরকার। সেই পরিবর্তনের জন্য ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কাজ করে যাচ্ছে।

ছাত্র গণজমায়েতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, আল্লামা নূরুল হুদা ফয়েজী, নায়েবে আমীর আল্লামা আব্দুল হক আজাদ, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. মাইমুল আহসান খান, মালয়েশিয়া ন্যাশনাল ফতওয়া বিভাগের চেয়ারম্যান ও মালয় প্রধানমন্ত্রীর সচিব ওয়ান জাহিদী বিন ওয়ান তেহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব ও সাবেক ছাত্রনেতা অধ্যাপক মাহবুবুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমাদ আব্দুল কাইউম, সহ-প্রচার সম্পাদক মুফতী দেলাওয়ার হোসাইন সাকী, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, ইশা ছাত্র আন্দোলনের প্রথম কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা জাকারিয়া হামিদী, বিশিষ্ট ওয়ায়েজ মুফতী হাবিবুর রহমান মিছবাহ।

সমাবেশ বক্তারা বলেন, মুসলিম উম্মাহর বর্তমান পরিস্থিতি আমাদের কারো জন্যই সুখকর নয়। এমতাবস্থায় মুসলিম উম্মাহকে জাগ্রত এবং সতর্ক থাকতে হবে। মাথা উচু করে বেচে থাকার অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ আন্দোলনে শরীক হতে হবে।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরামের সঞ্চালনায় ছাত্রগণজমায়েতে আরো বক্তব্য রাখেন, জয়েন্ট সেক্রেটারি জেনারেল আব্দুজ্জাহের আরেফী, সাংগঠনিক সম্পাদক শেখ মুহাম্মদ আল আমিন, প্রশিক্ষণ সম্পাদক শরিফুল ইসলাম রিয়াদ, তথ্য ও গবেষণা সম্পাদক ইউসুফ আহমাদ মানসুর, প্রচার ও আন্তর্জাতিক সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ, পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক এমএম শোয়াইব, প্রকাশনা সম্পাদক এইচ এম সাখাওয়াত উল্লাহ, অর্থ ও কল্যাণ সম্পাদক ইবরাহীম হুসাইন, অফিস ও যোগাযোগ সম্পাদক গাজী মুহাম্মাদ ওসমান গণী, কলেজ সম্পাদক হাসিব গোলদার, আলিয়া মাদরাসা সম্পাদক ইহতেশাম বিল্লাহ আজিজী, কওমি মাদরাসা সম্পাদক নূরুল বশর আজিজী, প্রাইভেট বিশ্ববিদ্যালয় সম্পাদক মশিউর রহমান, সাহিত্য ও সংস্কৃতি বি. সম্পাদক সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য সোলাইমান দেওয়ান সাকিব, মুনতাসির আহমাদ, জামালুদ্দিন খালিদ প্রমূখ।


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)