২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বরগুনায় সেই ইউপি চেয়ারম্যানের জামিন মঞ্জুর

বরগুনায় সেই ইউপি চেয়ারম্যানের জামিন মঞ্জুর - ছবি : নয়া দিগন্ত

ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তি সহিংসতা কেন্দ্র করে একটি দ্রুত বিচার আইনের মামলায় দোষী সাব্যস্ত করে ইউনিয়ন পরিষদের এক চেয়ারম্যানকে দুই বছর সশ্রম কারাদন্ড পাচঁ হাজার টাকা অর্থ দন্ড দেয়া হয়েছে। অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছিল আদালত। সেই চেয়ারম্যানকে বৃহস্পতিবার বরগুনার ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ এইএম ইসমাইল হোসেন জামিনে মুক্তি দিয়েছেন। একই সাথে নিম্ম আদালতের সকল কার্যক্রম স্থগিত করারও আদেশ দিয়েছেন।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে বরগুনার দ্রুত বিচার আদালতের ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী বরগুনা সদর উপজেলার ফুলঝুড়ি ইউনিয়নের চেয়ারম্যান গোলাম কিবরিয়াকে উপরোক্ত দন্ডাদেশ দেন। ওই দন্ডাদেশের বিরুদ্ধে বৃহস্পতিবার সকালে বরগুনার ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ আদালতে আপীল করে অর্ন্তবর্তিকালিন জামিনের আবেদন করলে তার জামিন মঞ্জুর করেন এবং নিম্ম আদালতের রায়ের সকল কার্যক্রম স্থগিত করেন।

চেয়ারম্যান গোলাম কিবরিয়ার আইনজীবী মো. শাহজাহান মিয়া বলেন, আমরা নিম্ম আদালতের রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করে জামিনের প্রার্থনা করেছি। আদালত আপীল গ্রহন করে আমাদের কথা শুনে জামিন মঞ্জুর করেছেন এবং নিম্ম আদালতের সকল কার্যক্রম স্থগিত করেছেন।


আরো সংবাদ



premium cement