০৭ এপ্রিল ২০২০

বরগুনায় সেই ইউপি চেয়ারম্যানের জামিন মঞ্জুর

বরগুনায় সেই ইউপি চেয়ারম্যানের জামিন মঞ্জুর - ছবি : নয়া দিগন্ত

ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তি সহিংসতা কেন্দ্র করে একটি দ্রুত বিচার আইনের মামলায় দোষী সাব্যস্ত করে ইউনিয়ন পরিষদের এক চেয়ারম্যানকে দুই বছর সশ্রম কারাদন্ড পাচঁ হাজার টাকা অর্থ দন্ড দেয়া হয়েছে। অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছিল আদালত। সেই চেয়ারম্যানকে বৃহস্পতিবার বরগুনার ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ এইএম ইসমাইল হোসেন জামিনে মুক্তি দিয়েছেন। একই সাথে নিম্ম আদালতের সকল কার্যক্রম স্থগিত করারও আদেশ দিয়েছেন।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে বরগুনার দ্রুত বিচার আদালতের ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী বরগুনা সদর উপজেলার ফুলঝুড়ি ইউনিয়নের চেয়ারম্যান গোলাম কিবরিয়াকে উপরোক্ত দন্ডাদেশ দেন। ওই দন্ডাদেশের বিরুদ্ধে বৃহস্পতিবার সকালে বরগুনার ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ আদালতে আপীল করে অর্ন্তবর্তিকালিন জামিনের আবেদন করলে তার জামিন মঞ্জুর করেন এবং নিম্ম আদালতের রায়ের সকল কার্যক্রম স্থগিত করেন।

চেয়ারম্যান গোলাম কিবরিয়ার আইনজীবী মো. শাহজাহান মিয়া বলেন, আমরা নিম্ম আদালতের রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করে জামিনের প্রার্থনা করেছি। আদালত আপীল গ্রহন করে আমাদের কথা শুনে জামিন মঞ্জুর করেছেন এবং নিম্ম আদালতের সকল কার্যক্রম স্থগিত করেছেন।


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৮)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১২)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৬)