০২ এপ্রিল ২০২০
চাঞ্চল্যকর রিফাত হত্যা

তদন্ত কর্মকর্তার জেরা শুরু, আরো ৫জনের সাক্ষ্যগ্রহণ

রিফাত হত্যা : তদন্ত কর্মকর্তার জেরা শুরু, আরো ৫জনের সাক্ষ্যগ্রহণ - সংগৃহীত

বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তার জবানবন্দি শেষে জেরা শুরু হয়েছে। সোমবার রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ অপর আসামিদের আইনজীবীরা তাকে জেরা করেন। একই দিন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ৫ জনের সাক্ষ্য ও জেরা রেকর্ড করা হয়েছে।

বরগুনা জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ভুবন চন্দ্র হাওলাদার বলেন, তদন্ত কর্মকর্তার জবানবন্দি শেষ পর্যায়ে। আসামী পক্ষ ৬ জন আইনজীবী তাদের জেরা শেষ করেছেন। মিন্নির পক্ষে তার আইনজীবী জেরা শুরু করেছেন। মঙ্গলবার সকালে আবার মিন্নির পক্ষে জেরা শুরু হবে। রাষ্ট্র পক্ষ আশা করেছে তদন্তকারী কর্মকর্তার সাক্ষ্যর মধ্য দিয়ে জেরা সমাপ্ত হবে।

তিনি আরো বলেন, ওই দিন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে জামাল হোসেন, রুবেল হোসেন, সাহাবুদ্দিন সাবু, সাইফুল ইসলাম ও আজমল হোসেন সাক্ষ্য দিয়েছেন।

এর আগে বরগুনা জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে ৮ আসামী ও জামিনে থাকা আয়শা সিদ্দিকা মিন্নি আদালতে উপস্থিত ছিল।

জেরা শেষে বরগুনা সদর থানার পুলিশ পরিদর্শক ও তদন্ত কর্মকর্তা বলেন, মামলায় আমি তদন্ত করে যা পেয়েছি তা আদালতে বর্ণনা করেছি। এখন বিজ্ঞ আইনজীবীরা আমাকে জেরা করতেছেন। সাতজন আসামীর জেরা সমাপ্ত করেছেন তাদের আইনজীবীরা। মিন্নির পক্ষে জেরা শুরু করেছেন।

আসামী আয়শা সিদ্দিকা মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, তদন্তকারী কর্মকর্তাকে জেরা শুরু করেছি। মঙ্গলবার জেরা সমাপ্ত হবে। এছাড়া মিন্নির জামিন বাতিল আবেদন শুনানীর জন্য আদালতে সময় চেয়েছি। আদালত আবেদন মঞ্জুর করেছেন।

অন্যদিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে সাক্ষ্য শেষে সাইফুল ইসলাম বলেন, ২৬ জুন ঘটনার সময় আমি ঘটনাস্থলে আমার দোকানে ছিলাম। আসামীরা কে কী ভাবে রিফাত শরীফকে কুপিয়েছে তা আমি দেখেছি। আমি যতটুকু জানি বা দেখেছি তা সাক্ষ্য দিয়েছি।


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)