২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
চাঞ্চল্যকর রিফাত হত্যা

তদন্ত কর্মকর্তার জেরা শুরু, আরো ৫জনের সাক্ষ্যগ্রহণ

রিফাত হত্যা : তদন্ত কর্মকর্তার জেরা শুরু, আরো ৫জনের সাক্ষ্যগ্রহণ - সংগৃহীত

বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তার জবানবন্দি শেষে জেরা শুরু হয়েছে। সোমবার রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ অপর আসামিদের আইনজীবীরা তাকে জেরা করেন। একই দিন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ৫ জনের সাক্ষ্য ও জেরা রেকর্ড করা হয়েছে।

বরগুনা জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ভুবন চন্দ্র হাওলাদার বলেন, তদন্ত কর্মকর্তার জবানবন্দি শেষ পর্যায়ে। আসামী পক্ষ ৬ জন আইনজীবী তাদের জেরা শেষ করেছেন। মিন্নির পক্ষে তার আইনজীবী জেরা শুরু করেছেন। মঙ্গলবার সকালে আবার মিন্নির পক্ষে জেরা শুরু হবে। রাষ্ট্র পক্ষ আশা করেছে তদন্তকারী কর্মকর্তার সাক্ষ্যর মধ্য দিয়ে জেরা সমাপ্ত হবে।

তিনি আরো বলেন, ওই দিন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে জামাল হোসেন, রুবেল হোসেন, সাহাবুদ্দিন সাবু, সাইফুল ইসলাম ও আজমল হোসেন সাক্ষ্য দিয়েছেন।

এর আগে বরগুনা জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে ৮ আসামী ও জামিনে থাকা আয়শা সিদ্দিকা মিন্নি আদালতে উপস্থিত ছিল।

জেরা শেষে বরগুনা সদর থানার পুলিশ পরিদর্শক ও তদন্ত কর্মকর্তা বলেন, মামলায় আমি তদন্ত করে যা পেয়েছি তা আদালতে বর্ণনা করেছি। এখন বিজ্ঞ আইনজীবীরা আমাকে জেরা করতেছেন। সাতজন আসামীর জেরা সমাপ্ত করেছেন তাদের আইনজীবীরা। মিন্নির পক্ষে জেরা শুরু করেছেন।

আসামী আয়শা সিদ্দিকা মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, তদন্তকারী কর্মকর্তাকে জেরা শুরু করেছি। মঙ্গলবার জেরা সমাপ্ত হবে। এছাড়া মিন্নির জামিন বাতিল আবেদন শুনানীর জন্য আদালতে সময় চেয়েছি। আদালত আবেদন মঞ্জুর করেছেন।

অন্যদিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে সাক্ষ্য শেষে সাইফুল ইসলাম বলেন, ২৬ জুন ঘটনার সময় আমি ঘটনাস্থলে আমার দোকানে ছিলাম। আসামীরা কে কী ভাবে রিফাত শরীফকে কুপিয়েছে তা আমি দেখেছি। আমি যতটুকু জানি বা দেখেছি তা সাক্ষ্য দিয়েছি।


আরো সংবাদ



premium cement
লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ

সকল