১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আমতলীতে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

- নয়া দিগন্ত

বরগুনার আমতলী উপজেলায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে। সেখানে রাত ১২ টা ১ মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, প্রভাত ফেরী, সুন্দর হাতের লেখা ও রচনা প্রতিযোগিতা, শহীদদের রুহের মাগফেরাত কামনা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচীর মধ্যে দিয়ে দিবসটি পালিত হচ্ছে।

শুক্রবার সকাল সাড়ে ৮টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বর থেকে প্রভাত ফেরী শুরু হয়ে শহরের প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে। প্রভাত ফেরীতে উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন, ওসি মো: আবুল বাশার, আমতলী রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সামাজিক সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।

এদিকে সকাল ৯টায় আমতলী রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া আমতলী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও গ্রাম-গঞ্জের হাট-বাজারে বাঁশ ও কলাগাছ দিয়ে অস্থায়ীভাবে শহীদ মিনার নির্মাণ করে যথাযথ মর্যাদা ও বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করে।


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান

সকল