১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মানসিক ভারসাম্যহীন নারীর কোলে ফুটফুটে সন্তান, দায়িত্ব নিলেন ইউএনও

মানসিক ভারসাম্যহীন নারীর কোলে ফুটফুটে সন্তান - নয়া দিগন্ত

পিরোজপুরের কাউখালীতে সাকিলা আক্তার (৩৫) নামে পরিচয়হীন মানসিক ভারসাম্যহীন নারীর কোলে এসেছে ফুটফুটে সন্তান। বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা নবজাতক শিশু ও প্রসূতি মায়ের জন্য উপকরণ সহায়তা দিতে গিয়ে হাসপাতালে উপস্থিত হন। এসময় তিনি নবজাতক শিশুটির নাম দেন মো: আব্দুল্লাহ।

জানা গেছে, গত ১৫ জানুয়ারি মানসিক ভারসাম্যহীন সন্তান সম্ভবা সাকিলা কাউখালী সদরের উত্তর বাজার সেতুর কাছে অসুস্থ অবস্থায় পড়ে ছিলেন। স্থানীয়রা তার অবস্থা গুরুতর দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। খবর পেয়ে ইউএনও খালেদা খাতুন ঘটনাস্থলে এসে পরিচয়হীন ওই নারীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। গত এক মাস ধরে ওই নারী চিকিৎসাধিন থাকা অবস্থায় ইউএনও তার দেখভালের দায়িত্ব পালন করেন । এমন অবস্থায় বুধবার দিনগত রাত দশটার দিকে সাকিলার কোলজুড়ে একটি ফুটফুটে ছেলে শিশুর জন্ম হয়। প্রসূতি নারী ও নবজাতক সুস্থ রয়েছেন।

কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মাসুম বিল্লাহ বিষয়টি নিশ্চিত করে জানান, সাকিলার সাধারণ ভাবেই সন্তান প্রসব করেছেন (নরমাল ডেলিভারী)। বর্তমানে প্রসূতি মা ও নবজাতক সম্পূর্ণ সুস্থ রয়েছেন ।

এ বিষয়ে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা বলেন, সাকিলা মানসিক ভারসাম্যহীন। তার চিকিৎসা পাওয়ার অধিকার আছে। তাকে পথ থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার প্রকৃত ঠিকানা অনুসন্ধানের প্রক্রিয়া চলছে। না পাওয়া গেলে তার সুস্থতা পরবর্তী সমাজসেবা অধিদপ্তরের আশ্রয়ণের সহায়তা চাওয়া হবে।


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল