০৮ এপ্রিল ২০২০

বরগুনায় চীনফেরত সেই শিক্ষার্থী করোনায় আক্রান্ত নন

বরগুনা সদর হাসপাতালে চিকিৎসাধীন চীনফেরত এক শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত নন বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য বিভাগ। বরগুনার সিভিল সার্জন হুমায়ুন শাহীন খান এক বিবৃতি এ তথ্য জানান।

সিভিল সার্জন হুমায়ুন শাহীন খান জানান, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনিস্টিটিউট (আইইসিডিআর) ওই শিক্ষার্থীর নমুনা পরীক্ষা-নিরীক্ষার পর রিপোর্ট প্রকাশ করেছে। রিপোর্টে তিনি করোনাভাইরাসে আক্রান্ত নন বলে নিশ্চিত করা হয়েছে।

সোমবার দুপুরে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক প্রতিনিধি দল বরগুনা আসেন এবং বরগুনা জেনারেল হাসপাতালের পর্যবেক্ষণ কক্ষে থাকা চীনফেরত ওই শিক্ষার্থীর নমুনা (রক্ত, নাক ও গলা থেকে সোয়াপ) সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনিস্টিটিউটের (আইইসিডিআর) ল্যাবে পাঠান।

উল্লেখ্য, করোনাভাইরাস আতঙ্কে ওই শিক্ষার্থী গত ১৫ ফেব্রুয়ারি চীন থেকে পালিয়ে দেশে ফেরেন। ১৬ ফেব্রুয়ারি বরগুনায় পৌঁছলে শরীরে জ্বর অনুভব হয়। পরে তাকে বরগুনা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় এলাকায় করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ে।


আরো সংবাদ

আড়াইহাজারে প্রথম করোনা রোগী শনাক্ত, এলাকা লকডাউন বগুড়ায় বিএনপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করোনা মোকাবেলা : প্রতি জেলায় ৩টি করে গাড়ি প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর আমতলীর সব প্রবেশদ্বার বন্ধ, বসানো হয়েছে চেকপোস্ট করোনাভাইরাস নিয়ে আপনার যা জানা প্রয়োজন টাঙ্গাইলের মির্জাপুরে প্রথম করোনাভাইরাসে ১ ব্যক্তি শনাক্ত ইথানলে করোনার চিকিৎসা সম্ভব : বাকৃবি গবেষক ড. আলিমুল কক্সবাজারকে লকডাউন ঘোষণা ঢাকা থেকে রাজবাড়ী চলে আসা করোনা পজিটিভ স্ত্রী স্বামীসহ আইসোলেশনে রাজনৈতিক বন্দীদের মুক্তি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে বিএনপির চিঠি শতাধিক শ্রমিক নেতার বিবৃতি মাওলানা সাঈদীর মুক্তি দাবি

সকল

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)