২৮ মার্চ ২০২০

পাথরঘাটায় এক বাড়ির ৮ জন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি, একজনের মৃত্যু

পাথরঘাটায় এক বাড়ির ৮ জন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি, একজনের মৃত্যু - ছবি : নয়া দিগন্ত

বরগুনা পাথরঘাটায় একই বাড়ির ৮ জন হঠাৎ অসুস্থ হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে, এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। এর আগে মঙ্গলবার এই বাড়িতেই মানিক মিয়া (৩৫) নামে একজনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্যকমপ্লেক্স সূত্রে জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের টেংরা গ্রামের একই বাড়ির ৮ জন অসুস্থ হয়ে বুধবার সন্ধ্যার দিকে হাসপাতালে আসেন। তারা প্রত্যেকেই মৃত মানিকের স্বজন।

অসুস্থ্য রোগীরা হলো, মানিকের ছেলে সাইফুল ইসলাম (৯), ছোট বোন মিনারা বেগম (৩০), ভাতিজি পারভিন (২২), ভাতিজি সাহরিন (১১), ভাতিজা জারিফ (৬), ভাতিজি জান্নাত ( ৯), ইমা (১১), চাচাতো বোন নাসরিন (৩০)।

চিকিৎসক সাইদুল আরেফিন মজুমদার জানান, যারা হাসপাতালে এসেছেন তারা সবাই জ্বর বমি, পাতলা পায়খানার সমস্যা নিয়ে এসেছেন। ভর্তিকৃতদের মধ্যে মিনারা, সাবরিনা ও ইমা গুরুতর।

তিনি আরো জানান, ওই একই বাড়ির মানিক একই সিনটম নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার কিছুক্ষণ পরে মারা যান।

পাথরঘাটা স্বাস্থ্যকমপ্লেক্সের পঃ পঃ কর্মকর্তা আবুল ফাত্তাহ জানান, একই বাড়ির ৮ জন অসুস্থ ও একজনের মৃত্যুর বিষয়টি গুরুত্বসহকারে দেখা হচ্ছে। তবে পরীক্ষা ছাড়া কিছুই বলা যাচ্ছে না। পাথরঘাটা উপজেলা কমপ্লেক্সে এই সংক্রান্ত পরীক্ষা না থাকার কারণে তাদেরকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে যেতে বলা হয়েছে।

রোগীর পারিবারের সাথে আলাপ করে জানা তাদের আর্থিক সচ্ছলতা না থাকার কারণে তারা পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে অবস্থান করে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে হাসপাতালের অন্য রোগীদের মধ্যে করোনাভাইরাস আতঙ্ক লক্ষ করা গেছে হাসপাতালের ভর্তি রোগী, মরিয়ম, সাহানা, পারুল জানান, হঠাৎ করে অসুস্থ হয়ে একই বাড়ির এতো রোগী হাসপাতালে আসা করোনা ভাইরাস হতে পারে বলে আশঙ্কা করছি। আমরা আতংকের কারণে রাতেই হাসপাতাল ত্যাগ করবো।


আরো সংবাদ