০২ এপ্রিল ২০২০

বামনায় ব্যাংকে বয়স্কভাতা তুলতে গিয়ে রক্তাক্ত হলেন বৃদ্ধ

আহত সেরাজ সরদার - ছবি : নয়া দিগন্ত

বরগুনা জেলার বামনা সদরে বয়স্কভাতা তুলতে গিয়ে ব্যাংকের গেটে ভিড়ের ধাক্কাধাক্কিতে মাথায় আঘাত লেগে রক্তাক্ত হয়েছেন মো: সেরাজ সরদার (৬৮) নামে এক বৃদ্ধ। তিনি বামনা উপজেলার রামনা ইউনিয়নের ঘোফখালী গ্রামের বাসিন্দা।

বুধবার সকাল ১১টার দিকে এ ঘটনাটি ঘটে। পরে আহত সেরাজ সরদারকে এফপিআই (পরিবার পরিকল্পনা) মনিরুজ্জামান উদ্ধার করে বামনা হাসপাতালে এনে চিকিৎসা করান।

স্থানীয় সূত্রে জানা যায়, মৃত বুরজুক সরদারের ছেলে সেরাজ সরদার বয়স্কভাতা (বহি: নাম্বার-১৬২৮) তুলতে সদরের বামনা শাখায় সোনালী ব্যাংকে যান। এ সময় ব্যাংকের গেটে বয়স্ক ভাতাভোগীদের প্রবল ভিড়ে ধাক্কাধাক্কিতে পড়ে যান তিনি। এ সময় তার মাথায় আঘাত লেগে ফেটে রক্তপাত শুরু হয়।

সকালে সোনালী ব্যাংক বামনা শাখায় সরেজমিনে গিয়ে দেখা গেছে, সড়কের দু’পাশে প্রবীণদের ভিড়। ব্যাংকটির সিঁড়ি থেকে দোতলা পর্যন্ত প্রবীণদের সারি।

বামনা প্রেসক্লাব সভাপতি ওবায়দুল কবীর আকন্দ দুলাল বলেন, প্রবীণদের বয়স্কভাতা নিতে এসে যে পরিমাণ ভোগান্তিতে পড়তে হয় তা ভাষায় প্রকাশ করা যায় না। এসব ভাতার অর্থ মোবাইলফোনে বিকাশ বা নগদ অ্যাকাউন্টের মাধ্যমে দেয়া হলে হয়তো প্রবীণদের শেষ বয়সে এমন কষ্ট ভোগ করতে হতো না।

আহত সেরাজ সরদার বলেন, প্রতিবারে টাকা নিতে এসে এমন ভোগান্তিতে পড়তে হয়। বুধবার সকাল থেকে এগারোটা পর্যন্ত অপেক্ষা করার পর কোনোমতে গেটের ভিতর ঢুকতে পারি। লোকের ঠেলাঠেলিতে মাথা ফেটে যায়।

বামনা উপজেলার এই সোনালী ব্যাংক থেকে বয়স্কভাতা, বিধবাভাতা, স্বামী পরিত্যাক্ত ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন ভাতা পেয়ে থাকেন ভাতাভোগীরা। ফলে প্রতি মাসে বিভিন্ন ভাতাভোগীদের ভাতা দিতে ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের হিমশিম খেতে হয়।

সোনালী ব্যাংক বামনা শাখার ব্যবস্থাপক ওবায়দুল হক বলেন, উপজেলার চারটি ইউনিয়নের সকল ভাতাভোগীদের বামনা সোনালী ব্যাংক থেকে ভাতা দেয়া হয়। ফলে প্রতি মাসে ভাতাভোগীদের ভিড় সামাল দিয়ে সেবা দিতে কষ্ট হয়।


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)