২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বামনায় ব্যাংকে বয়স্কভাতা তুলতে গিয়ে রক্তাক্ত হলেন বৃদ্ধ

আহত সেরাজ সরদার - ছবি : নয়া দিগন্ত

বরগুনা জেলার বামনা সদরে বয়স্কভাতা তুলতে গিয়ে ব্যাংকের গেটে ভিড়ের ধাক্কাধাক্কিতে মাথায় আঘাত লেগে রক্তাক্ত হয়েছেন মো: সেরাজ সরদার (৬৮) নামে এক বৃদ্ধ। তিনি বামনা উপজেলার রামনা ইউনিয়নের ঘোফখালী গ্রামের বাসিন্দা।

বুধবার সকাল ১১টার দিকে এ ঘটনাটি ঘটে। পরে আহত সেরাজ সরদারকে এফপিআই (পরিবার পরিকল্পনা) মনিরুজ্জামান উদ্ধার করে বামনা হাসপাতালে এনে চিকিৎসা করান।

স্থানীয় সূত্রে জানা যায়, মৃত বুরজুক সরদারের ছেলে সেরাজ সরদার বয়স্কভাতা (বহি: নাম্বার-১৬২৮) তুলতে সদরের বামনা শাখায় সোনালী ব্যাংকে যান। এ সময় ব্যাংকের গেটে বয়স্ক ভাতাভোগীদের প্রবল ভিড়ে ধাক্কাধাক্কিতে পড়ে যান তিনি। এ সময় তার মাথায় আঘাত লেগে ফেটে রক্তপাত শুরু হয়।

সকালে সোনালী ব্যাংক বামনা শাখায় সরেজমিনে গিয়ে দেখা গেছে, সড়কের দু’পাশে প্রবীণদের ভিড়। ব্যাংকটির সিঁড়ি থেকে দোতলা পর্যন্ত প্রবীণদের সারি।

বামনা প্রেসক্লাব সভাপতি ওবায়দুল কবীর আকন্দ দুলাল বলেন, প্রবীণদের বয়স্কভাতা নিতে এসে যে পরিমাণ ভোগান্তিতে পড়তে হয় তা ভাষায় প্রকাশ করা যায় না। এসব ভাতার অর্থ মোবাইলফোনে বিকাশ বা নগদ অ্যাকাউন্টের মাধ্যমে দেয়া হলে হয়তো প্রবীণদের শেষ বয়সে এমন কষ্ট ভোগ করতে হতো না।

আহত সেরাজ সরদার বলেন, প্রতিবারে টাকা নিতে এসে এমন ভোগান্তিতে পড়তে হয়। বুধবার সকাল থেকে এগারোটা পর্যন্ত অপেক্ষা করার পর কোনোমতে গেটের ভিতর ঢুকতে পারি। লোকের ঠেলাঠেলিতে মাথা ফেটে যায়।

বামনা উপজেলার এই সোনালী ব্যাংক থেকে বয়স্কভাতা, বিধবাভাতা, স্বামী পরিত্যাক্ত ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন ভাতা পেয়ে থাকেন ভাতাভোগীরা। ফলে প্রতি মাসে বিভিন্ন ভাতাভোগীদের ভাতা দিতে ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের হিমশিম খেতে হয়।

সোনালী ব্যাংক বামনা শাখার ব্যবস্থাপক ওবায়দুল হক বলেন, উপজেলার চারটি ইউনিয়নের সকল ভাতাভোগীদের বামনা সোনালী ব্যাংক থেকে ভাতা দেয়া হয়। ফলে প্রতি মাসে ভাতাভোগীদের ভিড় সামাল দিয়ে সেবা দিতে কষ্ট হয়।


আরো সংবাদ



premium cement
ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু

সকল