২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বরগুনা হাসপাতালে ভর্তি চীনফেরত শিক্ষার্থীর নমুনা সংগ্রহ

- প্রতীকী ছবি

বরগুনা সদর হাসপাতালে চিকিৎসাধীন চীনফেরত এক শিক্ষার্থীর নমুনা (রক্ত, নাক ও গলা থেকে সোয়াপ) সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইসিডিআর) ল্যাবে পাঠানো হয়েছে। সোমবার বরগুনার সিভিল সার্জন মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছেন বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ূন শাহিন খান।

এর আগে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিনিধিরা ওই শিক্ষার্থীর রক্ত, নাক ও গলা থেকে সোয়াপ সংগ্রহ করেন।

হাসপাতাল কর্তৃপক্ষ ও শিক্ষার্থীর পরিবার সূত্রে জানা গেছে, বরগুনা সদর উপজেলার বাসিন্দা ওই শিক্ষার্থী মাস তিনেক আগে বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউট থেকে বৃত্তি পেয়ে চীনের শানডং প্রদেশের রিজাউ শানডং ইউনিভার্সিটিতে পড়তে গিয়েছিলেন। সম্প্রতি চীনে করোনাভাইরাসের প্রকোপ শুরু হলে ১৫ ফেব্রুয়ারি তিনি দেশে ফেরেন। এরপর ১৬ ফেব্রুয়ারি বরগুনায় পৌঁছালে শরীরে জ্বর অনুভব করলে তাকে বরগুনা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ



premium cement
অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’

সকল