২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
রিফাত হত্যা 

আসামিদের কোর্ট হাজতে গ্রুপ সেলফি ভাইরাল

রিফাত হত্যা মামলার ৫ আসামির আদালত প্রাঙ্গণে সেলফি - ছবি : সংগৃহীত

বরগুনার বহুল আলোচিত শাহনেওয়াজ রিফাত শরীফ হত্যা মামলায় কারাগারে থাকা পাঁচ আসামির কয়েকজন বরগুনা আদালতের হাজতে একটি সেলফি তুলেছেন, এ ছবি মোবাইলে ছড়িয়ে পড়ে ইতিমধ্যে সামজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে, যা নিয়ে এলাকায় চলছে নান গুঞ্জন। ধারণা করা হচ্ছে, আসামিদের আদালতের কাঠগড়ায় তোলার আগে আদালত হাজতে অবস্থানকালে তারা এ ছবিটি তুলেছেন। তবে আদালতের দায়িত্বরত কোর্ট পুলিশ এই ছবিটির বিষয়টি অস্বীকার করেছেন।

আসামিদের পরিবারের একটি সূত্র জানায়, ছবিটি সম্প্রতি তোলা। তবে নির্দিষ্ট তারিখের কথা জানাতে পারেননি তিনি। মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য আসামিদের আদালতে হাজিরার আগে আদালতের হাজতে অপেক্ষমাণ রাখা হয়। এ ছবিটিতে দেখা যাচ্ছে, আসামি মোহাইমিনুল ইসলাম সিফাত বাম হাতে সেলফি নিচ্ছেন, এরপর রাফিউল ইসলাম রাব্বি, মাঝখানে প্রধান আসামি রিফাত ফরাজী এবং তার ডানে হাসান ও টিকটক হৃদয়। এ ছবিতে লোহার শিকের দরজার সাথে লাগোয়া এক ব্যক্তি বাইরে অপরজনের সাথে কথা বলছেন।

বরগুনা জেল সুপার আনোয়ার হোসেন জানান, এটি বরগুনা কারাগারে তোলা নয়, আদালতের হাজতে অবস্থানকালে তোলা হতে পারে। তিনি আরো জানান, কারাগারে ঢোকানোর সময় এবং বাইরে বের করার সময় প্রত্যেক আসামিকে একাধিকবার তল্লাশি করা হয়। কারাগারের বিধি লংঘন করবে এমন কার্যকলাপের সুযোগ আসামিদের নেই।

এ বিষয়ে বরগুনা আদালত পুলিশের পরিদর্শক মো: বাবুল বলেন, আদালতের হাজতে এ রকম সুযোগ নেই। তবে তিনি খোঁজ নিয়ে দেখবেন, ছবিটি কখন, কীভাবে আসামিরা তুলেছেন; নাকি বাইরের কেউ গোপনে তুলেছেন।

এ হত্যা মামলায় মোট ২৪ জনকে আসামি করে আদালতে দুটি চার্জশিট দেয় পুলিশ। এদের মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে একটি চার্জশিট এবং ১৪ কিশোর আসামির বিরুদ্ধে আরেকটি চার্জশিট দেয়া হয়।

ছবিতে যাদের দেখা যাচ্ছে তারা সকলে প্রাপ্তবয়স্ক আসামি। প্রাপ্তবয়স্ক আসামিদের মধ্যে শুধু নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি জামিনে রয়েছেন।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল