০৭ এপ্রিল ২০২০
বরগুনায় কলেজছাত্রী গণধর্ষণের পর হত্যা

এক জনের মৃত্যুদণ্ড ॥ আইনজীবীর যাবজ্জীবন

বরগুনার আমতলীতে কলেজছাত্রীকে গণধর্ষণ শেষে সাত টুকরা করে হত্যার দায়ে একজনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে এক আইনজীবীকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ওই আইনজীবীর সহকারীকে সাত বছরের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। রোববার দুপুরে বরগুনার নারী ও শিশু আদালতের বিচারক মো: হাফিজুর রহমান এ আদেশ দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত ব্যক্তি আলমগীর হোসেন পলাশ ও কলেজছাত্রীর মামাতো ভগ্নিপতি। সে পটুয়াখালীর সুবিদখালী উপজেলার লতিফ খানের ছেলে। অন্যদিকে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামী পলাশের ভাগনে জামাই আইনজীবী মাঈনুল আহসান বিপ্লব। সাত বছর কারাদণ্ডপ্রাপ্ত হলেন আইনজীবী পলাশের সহকারী রিয়াজ। এ মামলায় আইনজীবী পলাশের স্ত্রী ইমা রহমানকে খালাস দিয়েছেন আদালত।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৭ সালের ২৪ অক্টোবর বরগুনার আমতলী উপজেলা হাসপাতাল সংলগ্ন আইনজীবী বিপ্লবের বাসায় কলেজছাত্রীকে গণধর্ষণের পর জবাই করে হত্যা করে আসামিরা। পরে লাশ সাত টুকরা করে দুটি ড্রামে রাখে তারা। খবর পেয়ে বিপ্লবের বাসায় অভিযান চালিয়ে ড্রামভর্তি লাশ উদ্ধার করে পুলিশ। এ সময় বাসা থেকে পলাশকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় বিপ্লব এবং পলাশের নাম উল্লেখ করে হত্যা মামলা করা হয়।

বরগুনার নারী ও শিশু আদালতের পিপি মো: মোস্তাফিজুর রহমান বাবুল বলেন, কলেজছাত্রী ধর্ষণ, হত্যা এবং লাশ লুকানোর দায়ে পলাশকে ফাঁসির আদেশের পাশাপাশি সাত বছরের কারাদণ্ড দেন বিচারক। একই অপরাধে আইনজীবী বিপ্লবকে যাবজ্জীবন কারাদণ্ড ও তার সহকারী রিয়াজকে সাত বছরের কারাদণ্ড দেয়া হয়। অভিযোগ প্রমাণিত না হওয়ায় পলাশের স্ত্রী ইমা রহমানকে খালাস দেয়া হয়।

এ বিষয়ে আসামিপক্ষের আইনজীবী হুমায়ুন কবীর বলেন, আমরা ন্যায়বিচার পাইনি। উচ্চ আদালতে আপিল করব।


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৮)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১২)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৬)