২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
মহসিন মন্টু সভাপতি,আবুল কালাম আজাদ সম্পাদক

১৬ বছর পর বরিশালে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি

-

১৬ বছর পর বরিশাল জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি গঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফোরামের ২০৩ সদস্যের মধ্যে ১৮৮ জনের প্রত্যক্ষ ভোটে অ্যাডভোকেট মহসিন মন্টু সভাপতি এবং অ্যাডভোকেট আবুল কালাম আজাদ সাধারণ সম্পাদক নির্বাচিত হন। গত রাতে নির্বাচন কমিশন এই ফল ঘোষণা করেন।

নির্বাচন পর্যবেক্ষণ করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট আলী হায়দার বাবুল সহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

তারা বলেন, সম্পূর্ণ গণতান্ত্রিক পন্থায় সুষ্ঠুভাবে অনুষ্ঠিত এই নির্বাচন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের জন্য মাইলফলক হিসেবে কাজ করবে। এতে জাতীয়তাবাদী আইনজীবীরা যেমন উজ্জীবিত হয়েছেন তেমনি সংগঠনের প্রতি নির্বাচিতদের দায়বদ্ধতা আরো বেড়ে গেছে।
ঘোষিত ফলে ৬৯ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন অ্যাডভোকেট মহসিন মন্টু। তার অপর দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান নান্টু পেয়েছেন ৬১ ভোট এবং অ্যাডভোকেট শহীদ হোসেন পেয়েছেন ৫৯ ভোট।

সিনিয়র সহসভাপতি পদে ১০৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন কাজী এনায়েত হোসেন বাচ্চু, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মেহেদী হাসান শাহিন পেয়েছেন ৭৮ ভোট। সাধারণ সম্পাদক পদে ৮৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন অ্যাডভোকেট আবুল কালাম আজাদ (১)। তার দুই প্রতিদ্বন্দ্বীঅ্যাডভোকেট নাজিম উদ্দিন আহমেদ পান্না ও অ্যাডভোকেট এসএম সাদিকুর রহমান লিঙ্কন পেয়েছেন যথাক্রমে ৬০ ও ৪২ ভোট। সিনিয়র যুগ্ম সম্পাদক পদে ৭০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন অ্যাডভোকেট আজাদ হোসেন। তার দুই প্রতিদ্বন্দ্বী কাজী বসির উদ্দিন ৫২ এবং মোসাম্মত সুফিয়া আক্তার পেয়েছেন ২০ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে শেখ হুমাউন কবীর মাসুদ ও আবুল কালাম আজাদ ইমন ৬৮ করে ভোট পাওয়ায় শেখ হুমাউন কবীর মাসুদকে সাংগঠনিক সম্পাদক-১ ও আবুল কালাম আজাদ ইমনকে সাংগঠনিক সম্পাদক-২ করা হয়েছে। এই পদে অপর প্রার্থী মো. মাহমুদ হোসাইন আল-মামুন ৪৭ ভোট পেয়েছেন।

এই নির্বাচনের মূল উদ্যোক্তা বরিশাল জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট আলী হায়দার বাবুল জানান, ১৬ বছর পর গোপন ও স্বচ্ছ ব্যালটে নির্বাচিত হয়েছে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নতুন নেতৃত্ব, এই নির্বাচন দেশের অন্যান্য সাংগঠনিক শাখার জন্য মডেল হিসেবে কাজ করবে।

 


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল