০৩ আগস্ট ২০২০

শেখ হাসিনা সব ধর্মের লোকের সমান অধিকার নিশ্চিত করেছেন : গণপূর্ত মন্ত্রী

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ. ম রেজাউল করিম এমপি - নয়া দিগন্ত
24tkt

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ. ম রেজাউল করিম এমপি বলেছেন, বাংলাদেশে হিন্দু, মুসলিম, খ্রিষ্টান, বৌদ্ধ সব ধর্মের লোকের বসবাস রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ধর্মের লোকের সমান অধিকার নিশ্চিত করেছেন। যে যার ধর্ম শান্তিপূর্নভাবে পালন করতে পারছেন। বর্তমান সরকার অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হয় এমন কোন কাজ না করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

মিলেমিশে না থাকলে মানবতা বিপন্ন হয়ে যাবে উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার সরকার আছে বিধায় সনাতন  (হিন্দু) ধর্মলম্বীদের অনেকেই আজ সচিব, পুলিশের বড়কর্তা থেকে প্রশাসনের উচ্চ থেকে নিম্ন পর্যায়ের বিভিন্ন পদে অধিষ্ঠিত আছেন। এদেশ সবার, সবার সমান অধিকার এখানে। আপনার অধিকার আপনাকেই আদায় করে নিতে হবে।

শুক্রবার দুপুরে বাংলাদেশ পুঁজা উদযাপন পরিষদ পিরোজপুর জেলার দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

শ. ম রেজাউল করিম বলেন, বাংলাদেশে কেউ সংখ্যালঘু নয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে হিন্দু-মুসলিম সবাই মিলে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। তিনি বলেন, সংখ্যালঘু তারাই যারা সে সময় পাকিস্তানের পক্ষে কাজ করেছে। আমরা সবাই বাংগালী এটাই হোক আমাদের পরিচয়। শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে এ দেশ ছেড়ে কাউকেই অন্য দেশে চলে যেতে হবে না।

জেলা পুঁজা উদযাপন পরিষদের সভাপতি বিমল চন্দ্র মন্ডলের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য শেখ এ্যানি রহমান, বাংলাদেশ পুঁজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় সভাপতি মিলন কান্তি দত্ত, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সালেহ মোন্তাজির, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার, পরিষদ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্মল কুমার, যুগ্ম সম্পাদক তাপস কুন্ডু, শ্যামল কুমার সহ কেন্দ্রীয়, জেলা-উপজেলার নেতৃবৃন্দ্ব।

 


আরো সংবাদ

সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (১৩৬৯৪)আজারবাইজানে ঢুকেছে তুর্কি জঙ্গিবিমান; যৌথ মহড়া শুরু (৮৮৬৫)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৭৭০৪)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (৭৫৭১)অবশেষে ১৪ লাখ টাকায় বিক্রি হলো সেই ‘ভাগ্যরাজ’ (৬৪৪৭)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৬৩৯৬)লিবিয়া ইস্যুতে তুরস্ক ও আমিরাতের মধ্যে তুমুল বাগযুদ্ধ (৬৩৯৬)হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৫৯২৩)ভারত-চীন সীমান্তের নতুন স্থানে চীনা বাহিনীর অবস্থান, আতঙ্কে ভারত (৫৪৭৯)পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তার মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি (৫১৯১)