২৭ সেপ্টেম্বর ২০২০

জঙ্গলে অসামাজিক কাজের সময় মাদক-নারীসহ হাতেনাতে ধরা পড়ল ৩ যুবলীগ নেতা


বরিশালের উজিরপুরে অসামাজিক কার্যকলাপ ও ইয়াবা সেবনকালে আওয়ামী লীগ-যুবলীগ নেতা, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এবং এক নারীসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাত ১২টার দিকে উপজেলার গুঠিয়া ইউনিয়নের দাসেরহাট গ্রামের একটি জঙ্গলের মধ্যে থাকা পরিত্যক্ত ঘর থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের নিকট থেকে ইয়াবা সেবনের সরঞ্জামাদিসহ আট পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের পর শুক্রবার (৮ নভেম্বর) দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, সাবেক উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক আওয়ামী লীগ নেতা আতাহার হোসেন খান (৪৫), দাসেরহাট জেডএ খান মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি স্থানীয় যুবলীগ নেতা জাহাঙ্গীর হাওলাদার (৩৫), স্থানীয় যুবলীগ নেতা চিহ্নিত মাদক বিক্রেতা সাইফুল ইসলাম (৩২) ও ডহরপাড়া গ্রামের মৃত আব্দুর রশিদের মেয়ে স্বামী পরিত্যক্তা মাইশা আক্তার মুন্নী।

পুলিশ জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত ১১টার দিকে থানা পুলিশ খবর পায় গুঠিয়ার রৈভদ্রাদি গ্রামের জঙ্গলের মধ্যে একটি পরিত্যক্ত ঘরে ইয়াবা সেবন ও অসামাজিক কার্যকলাপ চলছে। পরে স্থানীয়দের সহযোগিতায় রাত ১২টার দিকে ওই জঙ্গলে অভিযান চালায় থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মানিকসহ অন্যান্যরা।

তখন জঙ্গলে থাকা স্থানীয় নান্না মুন্সির ওই পরিত্যক্ত ছোট্ট ঘরের মধ্যে ইয়াবা সেবনরত অবস্থায় ওই চারজনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে আট পিস ইয়াবা ও ইয়াবা সেবনের বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল জানান, ‘ইয়াবাসহ চার জন আটকের ঘটনায় এসআই মিজানুর রহমান বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেছে। একই সাথে গ্রেফতারকৃতদের ওই মামলায় শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’

স্থানীয় একাধিক বাসিন্দারা জানিয়েছেন, ‘গ্রেফতার হওয়া এই গ্রুপটি এর আগে স্থানীয় দাসেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জেড.এ.খান মাধ্যমিক বিদ্যালয় ভবনের প্রায় রাতেই মাদকের বড় আসর বসাতো। যা চলতো গভীর রাত পর্যন্ত।

এছাড়াও এই গ্রুপটি মাদক সেবনের পাশাপাশি আশপাশের বিভিন্ন এলাকা থেকে ইয়াবা এনে গুঠিয়ার চিহ্নিত মাদক বিক্রতাদের দিয়ে গ্রামে ছড়াচ্ছে। তবে এরা সকলে স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় কেউ প্রতিবাদ করার সাহস পায়নি। সম্প্রতি কিছুদিন আগে তারা স্থানীয় এক সাংবাদিকের উপর হামলা চালিয়ে আহত করেছিলো।’
উল্লেখ্য, গ্রেফতারকৃত যুবলীগ নেতা সাইফুল ইসলাম ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জাহাঙ্গীর হাওলাদার কয়েকমাস আগেও ইয়াবাসহ গ্রেপ্তার হয়ে কারাগারে ছিলো। তাদের বিরুদ্ধে সেই মামলা আদালতে চলমান রয়েছে।


আরো সংবাদ

ডিজিটালাইজেশনের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা সহজ : শিক্ষামন্ত্রী ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের কার্যক্রম দ্রুত সম্পন্ন করার সুপারিশ মুন্সীগঞ্জে বাল্যবিয়ের দায়ে জরিমানা রাষ্ট্রপতির সাথে রিভা গাঙ্গুলী দাসের বিদায়ী সাক্ষাৎ মান্দায় তৃতীয় দফা বন্যায় তলিয়ে গেছে জনবসতি-ফসলের ক্ষেত অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক ১৪ দিনের কোয়ারেন্টাইন মেনে শ্রীলঙ্কা সফর সম্ভব না : ক্রীড়া প্রতিমন্ত্রী নিউইয়র্কে করোনা সংক্রমণ দৈনিক ১ হাজার ছাড়ালো মাহবুবে আলমের অবদান জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে : প্রধানমন্ত্রী

সকল

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১৬৩৪৯)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১৫২৩৯)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (১৩০৫৫)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১২৫৪১)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (১০৩৮৩)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (৯৭২৬)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৯০২)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭৭৩৭)এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ (৭১৭১)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৬৬৪১)