০৩ আগস্ট ২০২০

৩ দিনেও খোঁজ মেলেনি বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ট্রলার ও জেলের

24tkt

ঝড়ের কবলে পড়ে ডুবে যাওয়া মাছ ধরা ট্রলারসহ মো. সুমন (৩৫) নামের এক জেলের সন্ধান তিন দিনেও পাওয়া যায়নি। তিন দিনেও জেলের সন্ধান না পাওয়ায় পরিবার ও সঙ্গীয় জেলেদের মাঝে চলছে শোকে মাতম আর আহাজারি।

এর আগে গত শুক্রবার ভোররাত ৩টার দিকে সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরে পাথরঘাটা উপজেলার দক্ষিণ চরদুয়ানী গ্রামের মো. মোস্তফা মিয়ার মালিকানা একটি মাছ ধরা ট্রলার ডুবে যায়। এতে ট্রলার মালিক মোস্তফাসহ ১০ জেলে ছিল। নিখোজ সমুন পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের দক্ষিণ চরদুয়ানী গ্রামের মো. আবু হানিফের ছেলে।

ট্রলার মালিক ও মাঝি মো. মোস্তফা রোববার দুপুরে জানান, নিষেধাজ্ঞা শেষে নতুন তৈরী ট্রলারটি নিয়ে মাছ শিকারে যান সুমনসহ ১০ জন জেলে। সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরে শুক্রবার রাত ৩টার দিকে হঠাৎ বাতাসে ট্রলারটি ডুবে যায়। তড়িঘড়ি করে তিনিসহ ৯ জেলে সাঁতরিয়ে অন্য ট্রলারে উঠতে পারলেও মো. সুমন নামের এক জেলে উদ্ধার হয়নি। ট্রলারসহ ওই জেলে ডুবে যায়। এ বিষয় শনিবার পটুয়াখালীর মহিপুর থানায় একটি জিডি করেন। যার নং-৭২।

এদিকে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, মালিক সমিতি, শ্রমিক ইউনিয়ন ও কোস্টগার্ডের সমন্বয়ে ডুবে যাওয়া ট্রলার ও নিখোঁজ জেলেকে সন্ধানের জন্য কাজ চলছে।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশন কমান্ডার লে. বিশ্বজিৎ বড়ুয়া বলেন, কুয়াকাটা থেকে ১০ কিলোমিটার দক্ষিণে তাদের একটি টহল বোট নিখোঁজ ট্রলারসহ জেলেকে উদ্ধারে কাজ করছে।


আরো সংবাদ

সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (১৩৯৯০)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (৮৯৭৬)আজারবাইজানে ঢুকেছে তুর্কি জঙ্গিবিমান; যৌথ মহড়া শুরু (৮৯৭৫)হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৮৯৩৬)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৬৬৬)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৬৭৫৭)লিবিয়া ইস্যুতে তুরস্ক ও আমিরাতের মধ্যে তুমুল বাগযুদ্ধ (৬৬৭৬)অবশেষে ১৪ লাখ টাকায় বিক্রি হলো সেই ‘ভাগ্যরাজ’ (৬৬৬৯)ভারত-চীন সীমান্তের নতুন স্থানে চীনা বাহিনীর অবস্থান, আতঙ্কে ভারত (৫৫০৮)সংকটের মাঝেও কেন স্বর্ণের দিকে ছুটছেন ভারতীয়রা (৫৪০৩)