১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মঠবাড়িয়ায় কলেজে হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

মঠবাড়িয়ায় কলেজে হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন - নয়া দিগন্ত

পিরোজপুরের মঠবাড়িয়ায় শুক্রবার রাতে উপজেলার তুষখালী কলেজ ক্যাম্পাসে হামলা চালিয়ে ভাংচুর করে সন্ত্রাসীরা। এতে ১৬ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। ওই হামলায় গুরুতর আহত হন কলেজের নৈশপ্রহরী খায়রুল ইসলাম ফরাজী (২৯)। পরে তাকে উদ্ধার করে শুক্রবার রাতেই বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এছাড়া ইমরান (২২) ও রিফাত (২৪) নামের দুই যুবক মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। অন্যদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়।

এদিকে রাতের আধারে কলেজে হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে বিক্ষুব্ধ শিক্ষক-শিক্ষার্থীরা শনিবার সকালে মঠবাড়িয়া-চরখালী সড়ক অবরোধ করে মানববন্ধন করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাত নয়টার দিকে পিরোজপুর থেকে ফুটবল খেলা দেখে ফেরার পথে একদল দূর্বৃত্ত দেশীয় অস্ত্র, লাঠি ও রড নিয়ে মঠবাড়িয়া উপজেলা তুষখালী কলেজে ঢুকে কলেজ মাঠে থাকা বাস, ট্রাক, মোটরসাইকেল ও রাস্তার একটি মাহেন্দ্র গাড়ী, সিসি ক্যামেরাসহ বিভিন্ন স্থাপনা ভাংচুর করে। এ সময় কলেজের দায়িত্বপালনরত নৈশপ্রহরী খাইরুল ইসলাম ফরাজীকে কুপিয়ে গুরুতর জখম করে হামলাকারীরা। এসময় হামলায় উভয়পক্ষের ১৬জন আহত হয়। গুরুতর আহত নৈশপ্রহরীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তুষখালী কলেজের অধ্যক্ষ মো: আনোয়ার হোসেন জানান, তুষখালী কলেজটি এবার এমপিওভুক্ত হয়েছে। শুক্রবার বিকেলে পিরোজপুর জেলা স্টেডিয়ামে পুলিশ সুপার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় অংশ নেয় মঠবাড়িয়া উপজেলা দল। এ খেলায় পরাজিত হয়ে ফেরার পথে একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্র, লাঠি ও রড নিয়ে কলেজ ক্যাম্পাসে হামলা চালিয়ে কলেজের সাইনবোর্ড, সিসি ক্যামেরা এবং অন্যান্য জিনিসপত্র ভাঙচুর করে চলে যায়।

তুষখালী কলেজের প্রতিষ্ঠাতা ও ভান্ডারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম জানান, মঠবাড়িয়া উপজেলার সাবেক ও বর্তমান চেয়ারম্যানের লোকজন কলেজে হামলা চালিয়েছে। এ হামলা পূর্ব পরিকল্পিত ভাবে করা হয়েছে।

মঠবাড়িয়া থানার ওসি আবু জাফর মো: মাসুদুজ্জামান জানান, তুষখালী কলেজে হামলার সাথে জড়িত সন্দেহে শনিবার সকালে মিলন মেম্বর নামে একজনকে আটক করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক

সকল